রাজশাহীতে সমাজসেবা অধিদপ্তরের দুই দিনব্যাপি মেলা সমাপ্ত

January 3, 2018 at 10:15 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে জাতীয় সমাজসেবা দিবস উদ্যাপন উপলক্ষে শিশু একাডেমি মাঠে দুই দিনব্যাপি মেলার আয়োজন করা হয়। আজ বুধবার নানা কর্মসুচির মাধ্যে দিয়ে মেলা সমাপ্ত হয়।

সমাপনি অনুষ্ঠানে সমাজসেবা অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় পরিচালক জুলফিকার হায়দারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহাবুবর রহমান-পিপিএম।

প্রধান অতিথি বলেন, পুলিশ এবং সমাজসেবা একই ধরনের কাজ করে আসছে। ১৯৯২ সালের ২২ জুলাই পহেলা জানুয়ারীকে সমাজসেবা দিবস হিসেবে তৎকালীন সরকার ঘোষনা করেন। সেই থেকে প্রতিবছর এই দিনটি যথাযথভাবে পালিত হয়ে আসছে বলে তিনি জানান।

তিনি বলেন সমাজসেবা অধিদপ্তর দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামজিক উন্নয়ন এবং শিশুদের সুরক্ষায় নিরলস ভাবে কাজ করছে।

বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রাশেদুল কবীর। অন্যদের মধ্যে আরএমপি’র সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইফতে খায়ের আলম, জেলা সমাজসেবার সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ফিরোজ ও রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান হাফিজ সহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান, প্রতিনিধি ও সমাজসেবার প্রতিবন্ধি শিশুরা উপস্থিত ছিলেন।

মেলার ২০টি স্টলের মধ্যে কারিতাস বাংলাদেশ রাজশাহীকে শ্রেষ্ঠ স্টল হিসেবে ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়া প্রত্যাশা ও শাপলা সংস্থাকে শান্তনা পুরস্কার প্রদানসহ অংশগ্রহনকারী সকল স্টলকে বিশেষ শান্তনা পুরস্কার প্রদান করা হয়।

স/অ

Print