নন্দীগ্রামে শিক্ষার্থীদের হাতে হাতে নতুন বই

January 1, 2018 at 5:06 pm

নন্দীগ্রাম প্রতিনিধি:

বগুড়ার নন্দীগ্রামে উপজেলার প্রতিটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে বই উৎসব পালিত হয়েছে। সোমাবর দুপুর ১২টায় নন্দীগ্রাম পাইলট হাইস্কুল প্রাঙ্গনে এ বই উৎসবরে উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোসা. শরীফুন্নেছার সভাপতিত্বে অনুষ্ঠিত বই বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান একে আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস লিপি, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার একরামুল হক সরকার।

এসময় নন্দীগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয়ের সবেক প্রধান শিক্ষক শফি উদ্দিন, নন্দীগ্রাম মডেল সরকারী প্রাথামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোবারক আলী, পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গিরিশ চন্দ্র সহ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

নতুন বছরের শুরুতেই নতুন বই হাতে পেয়ে খুশি শিক্ষার্থীরা। উপজেলার দলগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আজম বলেন, বছরের শুরুতেই কোচিকাচা ছেলে-মেয়েদের হাতে নতুন বই তুলে দিতেপেরে আমরা খুব খুশি।

প্রাথমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম বলেন, ২০১৮ সালের জন্য এই উপজেলায় ১০৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয়, ২টি নিম্মমাধ্যমিক সংযুক্ত বিদ্যালয়, ২টি এনজিও পরিচালিত বিদ্যালয় ও ৩৩টি কেজি স্কুলে মোট ১ লাখ ১৩ হাজার ৭০০বই বিতারন করা হয়েছে। অপরদিকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একরামুল হক সরকার বলেন, নিম্নমাধ্যমিক, মাধ্যমিক, মাদ্রাসা, ভোকেশনাল ও ইবতেদায়ীতে মোট ২ লাখ ২৮ হাজার বই বিতারন করা হয়েছে।

স/অ

Print