চার্লসের সেঞ্চুরি, ম্যাককালামের তাণ্ডবে রংপুরের রান পাহাড়!

December 11, 2017 at 7:32 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

এলিমিনেটর ম্যাচে তাণ্ডব চালিয়েছিলেন ক্রিস গেইল। কিন্তু দ্বিতীয় কোয়ালিফায়ারের সবটুকু আরো কেড়ে নিলেন জনসন চার্লস আর ব্রেন্ডন ম্যাককালাম। দুজনে মিলে গড়লেন দেড়শতাধিকর রানের জুটি। চলতি বিপিএলের সবচেয়ে আকর্ষণীয় ব্যাটিং প্রদর্শনী দেখা গেল আজ শের-ই-বাংলায়। দুই তারকার ব্যাটিং তাণ্ডবে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৯২ রান তুলল মাশরাফি বিন মুর্তজার দল।

গতকাল রবিবার ফাইনালে ওঠার লড়াইয়ে টসে জিতে রংপুরকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় কুমিল্লা ভিক্টোরিয়ানস। ব্যাটিংয়ে নেমে ক্রিস গেইল এবং জনসন চার্লস ভালোই শুরু করেছিলেন। তবে গত ম্যাচের মত ক্যারিবিয়ান দানবের ইনিংসটি বড় হয়নি। মাত্র ৩ রান করে মেহেদী হাসানের শিকার হয়েছেন তিনি। কুমিল্লার বোলারদের ওপর চড়াও হন অপর ওপেনার চার্লস।

গতকাল ম্যাচ বন্ধ হওয়ার সময় ৪৬ রানে অপরাজিত ছিলেন।

আজ ম্যাচের শুরুতেই তুলে নেন হাফ সেঞ্চুরি। আজ ভয়ংকর রূপে দেখা দেন ম্যাককালামও। দুজনের বিধ্বংসী ব্যাটিংয়ে তরতর করে এগিয়ে যেতে থাকে রংপুরের রান। একসময় হাফ সেঞ্চুরি তুলে নেন গোটা টুর্নামেন্টে অনুজ্জ্বল ম্যাককালামও। দুজনেই এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে।১৯তম ওভারের শেষ বলে ব্যক্তিগত ৭৮ রানে হাসান আলীর বলে ম্যাককালাম বোল্ড হলে ভাঙে ১৫১ রানের বিধ্বংসী জুটি। ৪৬ বলের ইনিংসে মাত্র ১টি চার এবং ৯টি ছক্কা হাঁকিয়েছেন এই কিউই হার্ডহিটার। শেষ ওভারে বলের সঙ্গে সেঞ্চুরির প্রতিযোগিতা শুরু হয় চার্লসের। এর মধ্যেই সাইফ উদ্দিনের বলে আউট হয়ে যান রবি বোপারা। পরের বলেই তিন অংকে পৌঁছান চার্লস। ৬৮ বলের ইনিংসে মেরেছেন ৮টি চার এবং ৭টি ছক্কা।

Print