শিবগঞ্জে বিদ্যুৎপৃষ্টে শ্রমিক নিহত:আহত ৫

December 7, 2017 at 7:52 pm

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগ্জের শিবগঞ্জে বিদ্যুৎপৃষ্টে এক শ্রমিক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন। আজ বৃহস্পতিবার পল্লী বিদ্যুতের শাহবাজপুর সাব-স্টেশনের অধীনশ্যামপুর ইউনিয়নের কয়লার দিয়াড় এলাকায় ১১ কেভি বিদ্যুতের লাইন সম্প্রসারণের সময় বৈদ্যুতিক খুঁটিতে তার সংযোগ করতে গিয়ে এ ঘটনা ঘটে।

বিদ্যুৎপৃষ্টে নিহত ওই শ্রমিক হলেন, নওগাঁর ধামরহাট উপজেলার বীরগ্রাম এলাকার উত্তর চোঘাট গ্রামের আমিনুল ইসলামের ছেলে শাকিব (২১)। সে সেবা নামে এক ঠিকাদারের অধীনে শ্রমিক হিসেবে কর্মরত ছিল।

এ ঘটনায় আহতরা হলেন, নওগাঁর নিয়ামপুর উপজেলার গাংগর বাগডাঙা গ্রামের বাবুলের ছেলে মোয়াজ্জেম (২৪), রাজশাহীর চারঘাট উপজেলার গোয়াবাড়ির সজল (২০), বগুড়ার ধুনট উপজেলার চানদিয়াড় গ্রামের আশের শেখের ছেলে হানিফ (৩০), একই গ্রামের সফিকুলের ছেলে রাসেল (২৪) ও বগুড়ার শেরপুর উপজেলার খিদের হাসড়ার গ্রামের মকবুলের ছেলে সাকিল (৩৪)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় কয়লার দিয়াড় এলাকার আবু তালেবের ইটভাটার পার্শ্বে সেবা নামে এক ঠিকাদারের শ্রমিকেরা ১১ কেভি বৈদ্যুতিক লাইন সম্প্রসারণের কাজ করছিল। এ সময় তারের সংযোগে বিদ্যুৎপৃষ্টে শাকিব মারা যায়। এতে ওই সেবা নামে ঠিকাদারের আরও পাঁচজন শ্রমিক আহত হয়েছে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পর তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে দায়িত্বরত মেডিকেল অফিসার কুশল কুমার ব্যান্ধা জানিয়েছেন।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির শিবগঞ্জ জোনাল অফিসের এজিএম তুহিন রেজার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সিল্কসিটি নিউজকে জানান, নিহত ও আহতরা পল্লী বিদ্যুৎ সমিতির কোন কর্মচারী নয়। এরা একজন ঠিকাদারের অধীন বিদ্যুতের লাইন সম্প্রসারণের কাজ করছিল। ঠিকাদারের অসর্তকতার কারণের এ দূর্ঘটনা ঘটেছে বলে পল্লী বিদ্যুতের একটি সূত্র জানিয়েছে।

স/শ

Print