দেশের বাজারে আইফোন ১০

December 7, 2017 at 7:04 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দেশের বাজারে অ্যাপলের আইফোন ১০ আনুষ্ঠানিকভাবে বিক্রির ঘোষণা দিয়েছে বাংলাদেশে অ্যাপলের অনুমোদিত পরিবেশক প্রতিষ্ঠান কম্পিউস্টার প্রাইভেট লিমিটেড। গতকাল বুধবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে আইফোনের সর্বশেষ এই স্মার্টফোনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

আইফোনের ১০ বছর পূর্তি উপলক্ষে বাজারে ছাড়া ফোনটি তৈরিতে স্টেইনলেস স্টিল ও গ্লাসের সমন্বয় করা হয়েছে। গত ১২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এক জমকালো অনুষ্ঠানে আইফোন ৮ ও ৮ প্লাসের পাশাপাশি আইফোন ১০-এর (আইফোন এক্স) ঘোষণা দেয় মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল।

কম্পিউস্টারের চেয়ারম্যান রাকিবুল কবির বলেন, ৭ ডিসেম্বর থেকে ঢাকাসহ সারা দেশে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন ১০ কেনা যাবে। রুপালি ও ধূসর এ দুটি রঙে বাজারে আসছে আইফোন ১০। এর বিশেষ ফিচার রেটিনা এইচডি ডিসপ্লে, এ-১১ বায়োনিক চিপ, ডুয়াল ক্যামেরা, ফেস আইডি।

তিনি আরো জানান, বাজারে নকল আইফোন পাওয়া যাচ্ছে। তাই নকল আইফোন থেকে সাবধান। এ ছাড়া একজন ক্রেতা খুব সহজেই www.compustarltd.com এই ওয়েবসাইটে প্রবেশ করে তার সেটটির আইএমইআই নম্বর দিয়ে চেক করে নিতে পারছেন আইফোন আসল না নকল। এ ছাড়া জানতে পারছেন বাংলাদেশে অনুমোদিত আইফোন বিক্রেতাদের ঠিকানা।

রাকিবুল কবির বলেন, ‘আমরা চাই না কেউ নতুন ফোনসেটের মূল্য দিয়ে নকল অথবা পুরনো ফোন কিনুক। যেহেতু আপনি ভালো অঙ্কের টাকা খরচ করে একটি সর্বাধুনিক ফোনসেট কিনবেন, সেহেতু নিশ্চিত হন যে আপনি নতুন পণ্যটিই কিনছেন, প্রতারিত হচ্ছেন না। ’ বাংলাদেশে ১ ডিসেম্বর থেকে আইফোন ১০-এর আগাম বুকিং নেওয়া শুরু হয়। আইফোন ১০-এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিপিএলের প্রধান নির্বাহী কর্মকর্তা কর্নেল (অব.) মোহাম্মদ আকবর হোসেন ও ইউনিয়ন গ্রুপের চেয়ারম্যান রানা সফিউল্লাহ প্রমুখ। বাংলাদেশে ১ ডিসেম্বর থেকে আইফোন ১০-এর প্রি অর্ডার শুরু হয়েছে। আইফোন ১০-এর দাম নির্ধারণ করা হয়েছে ৬৪ জিবি ১ লাখ ৩০ হাজার ৯৯০ টাকা এবং ২৫৬ জিবি ১ লাখ ৫০ হাজার ৫০০ টাকা।

Print