শেকড়কে অস্বীকার মানে নিজেকেই অস্বীকার করা

November 21, 2017 at 8:19 pm

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সোবহান বলেন, ‘শেকড় ও বাস্তবতাকে অস্বীকার মানে নিজেকেই অস্বীকার করা। পাঠ্যবই আমাদের সবকিছু শেখাতে পারে না। সৃজনশীলতা, ভালো মানুষ হওয়া, দেশের জন্য কাজ করার মন মানসিকতাও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তৈরি করতে হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ জিয়াউর রহমান হলের ২০১২-১৩ শিক্ষাবর্ষের আবাসিক শিক্ষার্থীদের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি বিদায়ী শিক্ষার্থীদের আগামীতে দেশ ও জাতির জন্য কাজ করার আহ্বান জানান। মঙ্গলবার দুই দিনব্যাপী এ অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠিত হয়।

বন্ধুত্বের বন্ধন, সমাপনীর বাঁধন স্লোগানকে সামনে রেখে সোমবার রাতে ‘অনির্বাণ সামপনী’ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক ড. আব্দুস সোবহান। শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক অলিন চন্দ্র দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার ও হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক গোলাম ছাদিক।

সোমবার সকালে র‌্যালির মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক অনিল চন্দ্র দেব। এ সময় উপস্থিত ছিলেন হলের আবাসিক শিক্ষক দিলিপ কুমার সরকার, মো. মনিরুজ্জামান ও ড. মো. নাসিরুদ্দিন।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাইকেল র‌্যালি প্রদর্শনী এবং বিকেলে আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শিক্ষাবর্ষের প্রায় সত্তরজন আবাসিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
স/শ

Print