রাবিতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘প্রত্যাশা’র যাত্রা শুরু

October 21, 2017 at 8:09 pm

নিজস্ব প্রতিবেদক:
আর্ত মানবতার সেবার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কিছু উদ্দমী শিক্ষার্থীদের উদ্দোগে সেচ্ছাসেবী সংগঠন ‘প্রত্যাশা’ যাত্রা শুরু করেছে। আজ সংগঠনটির ২৫ সদস্যের কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

কার্যনির্বাহী কমিটিতে আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জোবায়ের খানকে আহ্বায়ক এবং ফলিত গণিত বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাজিউর রহমানকে সদস্য সচিব করা হয়েছে। কমিটিতে যুগ্ন-আহ্বায়ক রয়েছেন- মোক্তার হোসেন, সারোয়ার সাব্বির, জিহান, সদিয়া সরদার প্রমা, সুমাইয়া আশরাফী, নাজিউর রহমান।

কমিটিতে উপদেষ্টা পদে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক শিবলী ইসলাম, সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মামুন আব্দুল কাইয়ুম, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি আনিকা ফারিহা জামান অর্ণা, রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু। এছাড়া কমিটিতে ১৮ জনকে সদস্য করা হয়েছে।

সংগঠনটির আহ্বায়ক জোবায়ের খান বলেন, ‘সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে প্রত্যেক মানুষের তার চারপাশের সমাজের প্রতি অনেক দায়িত্ববোধ রয়েছে। সে দায়বদ্ধতার জায়গায় অটল থেকে সমাজের প্রতি আমাদের দায়িত্বটুকু পালন করার উদ্দেশ্যে এ সংগঠনটি প্রতিষ্ঠা করেছি। আমরা ইতিমধ্যে রাজশাহীর ভদ্রা এলাকায় বেশকিছু অসহায় পথশিশুদের মাঝে খাবার, বস্ত্র দান করেছি। আমাদের আয়োজন হয়ত খুবই অল্প কিন্তু আমরা চেয়েছি ওই অসহায় মানুষগুলোর মুখে একটি হাসি ফুটাতে। সকলের সহযোগীতা পেলে ‘প্রত্যাশা’ এর লক্ষ্য ও উদ্দেশ্যের দিকে আরো এগিয়ে যাবে।’

স/অ

Print