লঘুচাপের কারনে নাটোরেও অব্যাহত রয়েছে বৃষ্টি: ব্যহত শিক্ষা কার্যক্রম

October 21, 2017 at 5:06 pm

নিজস্ব প্রতিবেদক,নাটোর:

বঙ্গপোসাগরে লঘু চাপের কারনে সারা দেশের মতো নাটোরেও অব্যাহত রয়েছে বৃষ্টি। গত দুই দিন ধরে বৃষ্টি অব্যাহত থাকায় চরম দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া মানুষরা। প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হচ্ছে না সাধারণ মানুষ। বৃষ্টির পাশাপাশি ঝড়ো হাওয়া থাকায় দুর্ভোগ আরো বেড়েছে। এছাড়া অবিরাম ধারায় বৃষ্টির কারনে পৌরশহরের বিভিন্ন রাস্তা-ঘাট তলিয়ে গেছে। জলাবদ্ধতার শিকারে পড়েছে সরকারী দপ্তর সহ বিভিন্ন অফিস।

এদিকে, গতরাত থেকে বন্ধ রয়েছে বিদ্যুৎ সরবরাহ। মাঝে মধ্যে আসলেও ৫ থকে ৬মিনিটের মধ্যে আবার বন্ধ হয়ে যাচ্ছে বিদ্যুৎ সরবরাহ

নাটোর পিডিবির সহকারী প্রকৌশলী সুব্রত কুমার জানান, বৃষ্টি এবং ঝড়ো হাওয়ার কারনে ফিডার চালু করা যাচ্ছে না। চালু করলেও বারবার ট্রিপ করছে ফিডারগুলো। তবে কখন নাগাদ বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হবে সে বিষয়ে কিছুই বলা যাচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হলে তখন হয়তো বিদ্যুৎ সরবরাহ চালু করা যাবে।

অপরদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে বাতিল করা হয়েছে জেলার সকাল স্কুলের টেষ্ট সহ অন্যাণ্যে পরীক্ষা। বৃষ্টির মধ্যেই শিক্ষার্থীরা স্কুল গুলোতে হাজির হলেও তাৎক্ষনিক ভাবে পরীক্ষা বন্ধ ঘোষনা করায় বাড়ি ফিরে গেছে শিক্ষার্থীরা।

নাটোর বালিকা বিদ্যালয়ে প্রথম শিফটের দশম শ্রেণীর ছাত্রী নাজমা খাতুন বলেন,অন্যান্য দিনের মধ্যে টেষ্ট পরীক্ষার প্রস্তুতি নিয়ে স্কুলে আসি, কিন্তু এসে শুনি পরীক্ষা বন্ধ ঘোষনা করা হয়েছে। এখন বৃষ্টি মাথায় নিয়েই বাড়ি ফিরছি।

নাটোর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাজনিন আক্তার বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে টেষ্ট পরীক্ষা বন্ধ ঘোষনা করা হয়েছে। তাছাড়া অবিরাম বৃষ্টির কারনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় ক্লাশরুম গুলো অন্ধকার থাকায় এবং পানি ঢুকে পড়ার কারনে পরীক্ষা নেয়া সম্ভব হচ্ছে না। তবে আবহাওয়া ভাল হলে অন্যান্যে পরীক্ষা যথারীতি চলবে।

নলডাঙ্গা উপজেলার কালিগঞ্চ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক পরিতোষ অধিকারী সিল্কসিটি নিউজকে জানান, সকাল থেকে বিভিন্ন শিক্ষার্থী পরীক্ষা হবে কিনা জানতে ফোন দিচ্ছে। পরে প্রধান শিক্ষকের সাথে আলাপ করে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে পরীক্ষা স্থগিত ঘোষনা করা হয়েছে।

স/শ

Print