সুপ্রিম কোর্ট প্রশাসনে রদবদল: বদলি ৯ কর্মকর্তাকে নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশ

October 19, 2017 at 1:31 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে বিভিন্ন জেলা আদালতে বদলি করা ১০ কর্মকর্তার মধ্যে ৯ জনকে আগামী ২২ অক্টোবর বিকেলে দায়িত্ব হস্তান্তরের নির্দেশ দেওয়া হয়েছে। এর পরই জেলা জজ, অতিরিক্ত জেলা জজ, যুগ্ম জেলা জজ ও সমমর্যাদার এসব বিচার বিভাগীয় কর্মকর্তাকে তাঁদের নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

সহকারি রেজিষ্ট্রার সোহাগ রঞ্জন পালের স্বাক্ষরে সুপ্রিম কোর্ট প্রশাসন এ সিদ্ধান্ত জানায়। গতকাল বুধবার সুপ্রিম কোর্টের নিজস্ব ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

আইন মন্ত্রণালয় পৃথক তিনটি প্রজ্ঞাপনের মাধ্যমে সুপ্রিম কোর্ট প্রশাসনের ১০ কর্মকর্তাকে বদলি করে। ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা গত ১৩ অক্টোবর বিদেশ যাওয়ার পর ১৫ অক্টোবর সুপ্রিম কোর্ট প্রশাসনে বড়ধরণের এ রদবদল হয়। যাঁদের দায়িত্ব হস্তান্তর করতে বলা হয়েছে তাঁরা হলেন- রেজিষ্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, হাইকোর্ট বিভাগের রেজিষ্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন, অতিরিক্ত রেজিষ্ট্রার যাবিদ হোসেন, অতিরিক্ত রেজিষ্ট্রার (বিচার ও প্রশাসন) মো. সাব্বির ফয়েজ, হাইকোর্টের স্পেশাল অফিসার এ ই এম ইসমাঈল হোসেন, প্রধান বিচারপতির একান্ত সচিব মোহাম্মদ আনিসুর রহমান, হাইকোর্টের ডেপুটি রেজিষ্ট্রার (প্রশাসন ও বিচার) আজিজুল হক, ডেপুটি রেজিষ্ট্রার মোহাম্মদ কামাল হোসেন শিকদার এবং হাইকোর্টের ডেপুটি রেজিষ্ট্রার ফারজানা ইয়াসমিন। তবে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসেবে বদলিকৃত আপিল বিভাগের অতিরিক্ত রেজিষ্ট্রার অরুনাভ চক্রবর্তীর বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

এ ছাড়া সৈয়দ আমিনুল ইসলামকে আপিল বিভাগের রেজিষ্ট্রার মো. জাকির হোসেনের কাছে, এ ই এম ইসমাঈল হোসেনকে হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিষ্ট্রার (সার্বিক) এস এম এরশাদুল আলমের কাছে, মোহাম্মদ আনিসুর রহমানকে প্রধান বিচারপতির একান্ত সচিব (হাইকোর্ট বিভাগ) মোহাম্মদ সাজ্জাদ খানের কাছে, ফারজানা ইয়াসমিনকে হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিষ্ট্রার (প্রটোকল) শরীফুল আলম ভূঁঞার কাছে দায়িত্ব হস্তান্তর করতে বলা হয়েছে।

বদলিকৃতদের মধ্যে সৈয়দ আমিনুল ইসলামকে ন্যূনতম মজুরি বোর্ডের চেয়ারম্যান, আবু সৈয়দ দিলজার হোসেনকে ঢাকার বিশেষ জেলা জজ, যাবিদ হোসেনকে রংপুরের নারী-শিশু ট্রাইব্যুনালের বিচারক, মো. সাব্বির ফয়েজকে লালমনিরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ, এ ই এম ইসমাঈল হোসেনকে বরগুনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ, মোহাম্মদ আনিসুর রহমানকে পঞ্চগড় অতিরিক্ত জেলা ও দায়রা জজ, আজিজুল হককে ঠাকুরগাঁও এর যুগ্ম জেলা ও দায়রা জজ, কামাল হোসেন শিকদারকে চুয়াডাঙ্গার যুগ্ম জেলা ও দায়রা জজ এবং ফারজানা ইয়াসমিনকে পিরোজপুরের যুগ্ম জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়।

কালের কণ্ঠ

Print