মহাত্মা গান্ধী শান্তি পুরস্কার পেলেন রাবি কর্মকর্তা চঞ্চল

October 13, 2017 at 7:38 pm

নিজস্ব প্রতিবেদক :
আর্ত-মানবতার সেবা ও সামাজিক কাজে বিশেষ অবদান রাখায় ‘মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড-২০১৭’ পেলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শরীরচর্চা বিভাগের সহকারী পরিচালক ও রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান চঞ্চল।

মানবাধিকার সংগঠন ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস-এর উদ্যোগে গত মঙ্গলবার বিকালে ঢাকার সেগুনবাগিচার অধ্যাপক আখতার ইমাম অডিটোরিয়ামে মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী ও আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজনের করা হয়। ওই অনুষ্ঠানে কামরুজ্জামান চঞ্চলের হাতে ‘মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড-২০১৭’ তুলে দেন সুপ্রিম কোর্টের বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া।

ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস-এর চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুল আহসান বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের বিচারপতি মো. ছিদ্দিকুর রহমান মিয়া। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব তপন কুমার নাথ, কপারশন নিউজ এজেন্সির সম্পাদক সাংবাদিক ফরিদ খান প্রমুখ।

সমাজ ও আর্ত-মানবতার সেবায় অবদান রাখার জন্য প্রতি বছর বিভিন্ন গুণীজনকে মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড প্রদান করে ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস। রাজশাহী অঞ্চলে আর্ত-মানবতার সেবায় কাজ করার জন্য কামরুজ্জামান চঞ্চলকে এ সম্মাননা দেয়া হয়।

স/অ

Print