রাজশাহীতে অন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

October 13, 2017 at 12:55 pm

নিজস্ব প্রতিবেদক:
নগরীতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। দিবস উপলক্ষে শুক্রবার র‌্যালি, আলোচনাসভা ও ফায়ার সার্ভিসের উদ্ধার মহড়া অনুষ্ঠিত হয়েছে। দুর্যোগ সহনীয় আবাস গড়ি, নিরাপদে বাস করি এই প্রতিপাদ্য বিষয় সামনে রেখে জেলা প্রশাসনের আয়োজনে ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও বেসরকারী সংস্থা সমূহের সহযোগীতায় উক্ত অনুষ্ঠান সমূহ অনুষ্ঠিত হয়।

র‌্যালিটি সকাল সাড়ে আটটায় ল্যাবরেটরি হাই স্কুল থেকে শুরু হয়ে রিভার ভিউ কালেক্টরেট উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহন করে।

র‌্যালি উদ্বোধন করেন, ও নেতৃত্ব দেন, জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা আমিনুল হক।

বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সালাউদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাছিমা খাতুন, স্থানীয় সরকারের উপ-পরিচালক পারভেজ রায়হান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুব্রত পাল, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের সহকারী পরিচালক আহসানুল কবির।

উপস্থিত ছিলেন, রিভার ভিউ কালেক্টরের স্কুলের প্রধান শিক্ষক মনোয়ারা পারভীন, সিনিয়র সহকারী শিক্ষক তাপস চক্রবর্তী, সহকারী শিক্ষক মুহিউদ্দিন, ফাযার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন, স্টেশন অফিসার ফরিদ উদ্দিন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নাটোর স্টেশনের স্টেশন অফিসার মুহিউদ্দীন।

 

স/আ

Print