মিরপুরে ‘ব্লু হোয়েল’ আক্রান্ত শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা!

October 13, 2017 at 5:54 am

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাজধানীর মিরপুরে ঘুমের ওষুধ খেয়ে এক স্কুলছাত্র আত্মহত্যার চেষ্টা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বর্তমানে ওই শিক্ষার্থী মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন।

ধারণা করা হচ্ছে, ওই শিক্ষার্থী অনলাইনে আত্মঘাতী গেম ‘ব্লু হোয়েল’ খেলে ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছে।

গত বুধবার রাতে রাজধানীর মিরপুর এলাকায় এ ঘটনা ঘটে। ১৭ বছর বয়সি ওই শিক্ষার্থীর ডান হাতে ক্ষত রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণের কারনে তাকে প্লাজমা (সাদা রক্ত) দেওয়া হয়েছে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারি রেজিষ্টার (মেডিসিন বিভাগ) ডা. মুক্তাদির ভুঁইয়া গতকাল বৃহস্পতিবার কালের কণ্ঠকে বলেন, ‘ঘুমের ওষুধ খেয়ে অসুস্থ হলে পরিবারের লোকজন ওই কিশোরকে ঢাকা মেডিক্যালে নিয়ে আসেন। ’ ব্লু হোয়েল গেমের কারণেই এমনটা হয়েছে বলে পরিবারের লোকজন তাকে জানিয়েছে। শারীরিক ও মানুষিক চিকিৎসার মাধ্যমে তাকে সুস্থ করার চেষ্টা করা হচ্ছে।

ওই শিক্ষার্থী মিরপুর-১০ নম্বরের একটি স্কুলে পড়ে। অনেক দিন ধরে সে ক্লাসেও মনোযোগি নয় বলে শিক্ষকরা পরিবারকে জানিয়েছে।

আর এর জন্য শিক্ষকরা অভিভাবকদেরকেই দায়ী করেছেন বলে জানা গেছে।

ওই ছাত্রের বাবা ও গার্মেন্ট ব্যবসায়ী মো. তানজিল বলেন, ‘আমাদের অজান্তেই তৌফিক এই গেম খেলতে শুরু করে। ব্লু হোয়েল গেমের অনেকগুলো স্টেজ খেলার পর তার কাছে এমন কিছু নির্দেশ আসতে থাকে সেগুলো করতে গিয়ে সে অসুস্থ হয়ে পড়ে। এ কারনে দ্রুত তার চিকিৎসার ব্যবস্থা করা হয়। ’

ওই ছাত্র তৌফিক বলে, ‘একটা লিঙ্কের মাধ্যমে আমি কৌতুহলবশত এই গেম খেলতে শুরু করি। একটা সময় গেমটি আমার কাছে বেশ চ্যালেঞ্জিং মনে হয়। মাঝে মাঝে অ্যাডমিন আমাকে অপমান করত। তাই এক প্রকার জিদ কাজ করে আমার মধ্যে। গেমের চ্যালেঞ্জগুলো পার করতে করতেই একটা সময় অসুস্থ বোধ করতে থাকি। তার নির্দেশনা মানতে মানতে নিজের শরীরে ব্লেড দিয়ে ক্ষত করেছি  গেমটির  শেষের  স্টেজে এসে আত্মহত্যার জন্য ঘুমের ওষুধ খাই। ’ তৌফিক যোগ করে ‘ আম্মুকে বলেছিলাম এখানে আনলে আমি ভালো হব না। তাও আমাকে নিয়ে এসেছে। ’

Print