সাংবাদিক বুলবুল চৌধুরীর মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

September 13, 2017 at 8:41 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যুগান্তরের সাবেক ব্যুরো প্রধান সাংবাদিক বুলবুল চৌধুরীর মৃত্যুতে রাজশাহী সিটি করপোরেশনের মেয়রসহ বিভিন্ন মহল থেকে শোক জানানো হয়েছে।

সাংবাদিক বুলবুল চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। তিনি এক শোকবার্তায় মরহুমের রূহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

মেট্রোপলিটন প্রেসক্লাবের শোক প্রকাশ:
রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যুগান্তরের সাবেক ব্যুরো প্রধান সাংবাদিক বুলবুল চৌধুরীর মৃত্যুতে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের সকল সদস্যবৃন্দ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

গতকাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আজিজুল ইসলাম স্বাক্ষরিত এক শোক বার্তায় ক্লাবের সভাপতি মো. মোমিনুল ইসলাম বাবু, সহ-সভাপতি জাবিদ অপু, আসাদুজ্জামান আসাদ, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ, রাশেদ রিপন, কোষাধ্যক্ষ তানজিমুল হকসহ সকল সদস্যবৃন্দ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

শোক বার্তায় ক্লাবের নেতৃবৃন্দ বুলবুল চৌধুরীর বিদেহী আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

রাজশাহী প্রেসক্লাবের শোক:

সিনিয়র সাংবাদিক রাজশাহী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বুলবুল চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী প্রেসক্লাব। বুধবার সন্ধ্যায় রাজশাহী প্রেসক্লাব সভাপতি (ভারপ্রাপ্ত) গোলাম সারওয়ার ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান যুক্ত বিবৃতি গভীর শোক প্রকাশ করে বলেন, ‘সাংবাদিক বুলবল চৌধুরীর অকাল মৃত্যুতে রাজশাহীর সাংবাদিকতার জগতে অপূরণীয় ক্ষতি হলো। তাঁর সাংবাদিকতার হাতেখড়ি সেই বিশ্ববিদ্যালয়ের ছাত্র অবস্থায়। কখনও এই পেশা থেকে তিনি দূরে সরে যাননি। আমৃত্যু তিনি এই পেশার মর্যাদা রক্ষার সংগ্রাম করে গেছেন। কখনও অন্যায়ের সাথে আপোষ করেননি। আশির দশকের শুরু থেকে তিনি সাংবাদিকতাকে গ্রহণ করেছিলেন। আমরা রাজশাহী প্রেসক্লাব পরিবার তাঁর মৃত্যুতে শোকে মুহ্যমান। তাঁর পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

আরইউজের শোক:
রাজশাহীর সিনিয়র সাংবাদিক, আরইউজের সদস্য ও মেট্রোপলিটন প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক যুগান্তরের সাবেক রাজশাহী ব্যুরো প্রধান বুলবুল চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী সাংবাদিব ইউনিয়নের (আরইউজে) নেতৃবৃন্দ।
এক শোক বার্তায় রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ গভীর শোক প্রকাশ মরহুমের আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
সাংবাদিক নেতৃবৃন্দ এক বিবৃতিতে উল্লেখ করেন, বুলবুল চৌধূরী ছিলেন একজন পেশাদার সাংবাদিক। সাংবাদিকতা জীবনে তিনি যুগান্তর ছাড়াও স্থানীয় দৈনিক সোনালী সংবাদ, জাতীয় দৈনিক বাংলা, দৈনিক মুক্তকণ্ঠে নিষ্ঠার সঙ্গে কাজ করেছেন।
এদিকে সাংবাদিক বুলবুলের মৃত্যুতে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন আগামী মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) এক শোক সভার আয়োজন করেছে। ওইদিন বিকেলে ৫ টায় আরইউজে কার্যালয়ে এ শোকসভা অনুষ্ঠিত হবে। সভায় আরইউজের সকল সম্মানিত সদস্যদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বাঘা প্রেসক্লাবের শোক:

আমাদের বাঘা প্রতিনিধি জানিয়েছেন,
সাংবাদিক বুলবুল চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাঘা প্রেসক্লাবের নেতৃবৃন্দ। বুধবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বাঘা প্রেস ক্লাবের সভাপতি আবদুল লতিফ মিয়া, সাধারণ সম্পাদক নুরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষক আমানুল হক আমান, অর্থ সম্পাদক লাল মোহাম্মদ লালন, সাংগঠনিক সম্পাদক আসলাম আলী, প্রচার সম্পাদক আশরাফুল আলম, দপ্তর সম্পাদক এসএম সেলিম আহম্মেদ ভান্ডারী, তথ্য ও প্রকাশনা সম্পাদক আবদুস সালাম, সদস্য গোলাম তোফাজ্জল কবীর মিলন, ফজুলুর রহমান, কামরুজ্জামান রিপন, জহুরুল ইসলাম, আব্দুর কার্দে নাহিদ, আবদুল হানিফ, আবুল কালাম মিঠু, জহুরুল হক, ও কামরুল হাসানসহ সকল সাংবাদিক মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

রাবি প্রেসক্লাবের শোক:

রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের সাবেক সভাপতি বুলবুল চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। বুধবার সন্ধ্যায় প্রেসক্লাবের সভাপতি তাসলিমুল আলম তৌহিদ ও সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোহাগ স্বাক্ষরিত এক বিবৃতিতে ক্লাবের সাংবাদিকদের পক্ষ থেকে শোক প্রকাশ করেন।

বিবৃতিতে বলা হয়, বুলবুল চৌধুরীর প্রয়াণ বাংলাদেশের সাংবাদিকতার এক পথিকৃতের প্রয়াণ। তার সাংবাদিকতা অনুপ্রেরণা যোগায় বর্তমান সাংবাদিকদের। দেশ বরেন্য এই সাংবাদিকের প্রয়াণে বাংলাদেশের সাংবাদিক সমাজ একজন অবিভাবক হারালো। আমরা তার আত্মার মাগফিরাত কামনা করি সেই সাথে শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

বাগমারা প্রেসক্লাবের শোক:

রাজশাহী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, মেট্রপলিটন প্রেসক্লাবের সাবেক সভাপতি, বিশিষ্ট সাংবাদিক বুলবুল চৌধুরী (৫৬) বুধবার অপরাহ্নে অকাল মৃত্যুতে বাগমারায় কর্মরত সাংবাদিকদের পক্ষে শোক প্রকাশ করে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তাপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

কলম সৈনিক সময়ের সাহসী নির্ভিক সাংবাদিক বুরবুল চৌধুরীর অকাল মৃত্যুতে বাগমারা প্রেসক্লাবের সকল সদস্যের পক্ষ থেকে বাগমারা প্রেসক্লাবের সভাপতি ইউসুফ আলী সরকার ও সাধারণ সম্পাদক আফাজ্জল হোসেন শোক প্রকাশ করে একটি বিবৃতি প্রদান করেছেন।

স/আর

Print