আফগানিস্তানে ক্রিকেট স্টেডিয়ামের সামনে আত্মঘাতী বোমা!

September 13, 2017 at 8:13 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পাকিস্তানের মাটিতে বিশ্ব একাদশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের রাজধানী কাবুল। এবার আলোকোজাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের বাইরে আত্মঘাতী বোমা হামলা চালাল ইসলামী জঙ্গিরা। এখন পর্যন্ত ২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।  আহতের সংখ্যা ৭। এখন পর্যন্ত এই হামলার দায় কেউ স্বীকার না করলেও তালেবানদের দিকেই সন্দেহের তীর।

এই হামলার পেছনে তালেবানদের দিকে ইঙ্গিত করে আফগানিস্তানের তথ্য প্রযুক্তি মন্ত্রী সিদিক সিদ্দিকী বলেছেন, ‘আমরা জানি কারা আমাদের শত্রু। ওরা আমাদের আনন্দ, আমাদের শান্তিপূর্ণ জীবনযাপন সহ্য করতে পারছে না। ওদের বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত থাকবে। ‘

আন্তর্জাতিক গণমাধ্যমসূত্রে জানা গেছে, আজ ১৩ সেপ্টেম্বর বুধবার স্টেডিয়ামটিতে সফাগেজা টি-টোয়েন্টি ক্রিকেট লিগের ম্যাচ চলছিল। এতে দেশি-বিদেশি ক্রিকেটাররা অংশ নিয়েছিল।  সে সেময় স্টেডিয়ামের একটি গেমের সামনে এই আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটে।

ঘটনাস্থলেই ২জনের প্রাণহানি ঘটে।  ঘটনার পর খেলা বন্ধ করে দেওয়া হয়। খেলোয়াড়দের সুরক্ষিত স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়। খেলোয়াড়রা সবাই সুরক্ষিত রয়েছে বলে আফগানিস্তানের ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে। গত মাসে কাবুলের একটি ব্যাংকের সামনে বোমা বিস্ফোরণে ১ জনের মৃত্যু হয়েছিল। ব্যাঙ্কটি মার্কিন দূতাবাস থেকে বেশ কাছেই ছিল। ওই সময় অন্তর্বর্তী মন্ত্রীপরিষদের মুখপাত্র নাজিব দানিশ বলেছিলেন, বিস্ফোরণটি হয় মাসুদ সার্কেলে ‘কাবুল ব্যাঙ্ক’ ব্রাঞ্চে প্রবেশপথের সামনে। বিস্ফোরণের খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে চলে যায় অ্যাম্বুলেন্স। ঘটনাস্থল ঘিরে ফেলে নিরাপত্তারক্ষীরা।  এতে আহত হয়েছিলেন ৮ জন। সেটিও ছিল আত্মঘাতী হামলা।

Print