২৮ ঘণ্টা বন্ধ থাকার পর শিবগঞ্জে বিদ্যুৎ সরবরাহ শুরু

September 13, 2017 at 6:46 pm

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
প্রায় ২৮ ঘণ্টা বন্ধ থাকার পর বুধবার দুপুর তিনটার সময় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড পিডিবির বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। এতে পৌর এলাকাসহ দুলর্ভপুর, মনাকষা ও বিনোদপুরে ২৮ ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল।

গত মঙ্গলবার সকাল ৭টার সময় হঠাৎ করে নতুন করে স্থাপন করা ৫ এমভিএ পাওয়ার ট্রান্সফর্মারটি বিকল হয়ে যায়। ফলে বুধবার দুপুর পর্যন্ত পিডিবির আওয়াতাধীন প্রায় ১৪ হাজার বিদ্যুৎ গ্রাহক বিপাকে পড়েছিল। এরআগে গত ১২ জুলাই রাতে হঠাৎ করে ৫ এমভিএ পাওয়ার ট্রান্সফর্মার বিকল হয়ে গেলে পিডিবির আওয়াতাধীন শিবগঞ্জ পৌর এলাকাসহ দুলর্ভপুর, মনাকষা ও বিনোদপুর এলাকার কিছু অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

এরপর ১৪ জুলাই বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর জরুরি ভিত্তিতে এনার্জিপ্যাক কোম্পানির একটি নতুন ৫ এমভিএ পাওয়ার ট্রান্সফর্মার পুন:স্থাপনের পর বিদ্যুৎ সরবারাহ চালু হয় ১৬ জুলাই। দুই মাস যেতে না যেতেই নতুন স্থাপনকৃত পাওয়ার ট্রান্সফর্মারটি গত মঙ্গলবার সকাল ৭টায় হঠাৎ করে বিকল হয়ে যায়।

পিডিবির শিবগঞ্জ আবাসিক প্রকৌশলী আজমল হক জানান, মঙ্গলবার সকাল থেকে বিদ্যুৎ সরবরাহ চালু করার জন্য ব্যর্থ হয়েছেন। তিনি সিল্কসিটি নিউজকে জানান, মঙ্গলবার রাতে ঢাকা থেকে এনার্জিপ্যাক কোম্পানির টেকনিশিয়ানরা বুধবার দুপুরে শিবগঞ্জে এসে পৌঁছায়। পরে বিকল হয়ে যাওয়া নতুন ৫ এমভিএ পাওয়ার ট্রান্সফর্মারটি দুপুর তিনটার দিকে চালু করলে পুনরায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়।

অপরদিকে বিদ্যুতের দাবিতে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বিদ্যুৎ অফিসের সামনে অবস্থান নেয় ওই স্কুলের ছাত্ররা।

উল্লেখ্য, ৫ এমভিএ পাওয়ার ট্রান্সফর্মার উত্তরবঙ্গেও পিডিবির কোনো ডিপোতে নেই বলে জানা গেছে। অবিলম্বে ১০ এমভিএ পাওয়ার ট্রান্সফর্মার শিবগঞ্জে সরবরাহ করা না হলে আবারও শিবগঞ্জ পৌরবাসীকে বিপাকে পড়তে হবে বলে বিদ্যুৎ অফিস সূত্রে জানা গেছে। এদিকে নিরাপত্তার জন্য মঙ্গলবার সকাল থেকে পিডিবির শিবগঞ্জ সাবস্টেশনে পুলিশ মোতায়েন করা হয়েছিল।

স/অ

Print