পুঠিয়ার সেই আ’লীগ নেতাকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে প্রেরণ

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ার বানেশ্বর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ও বাজার বনিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ ওরফে ডিস কালামকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে। ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করার জন্য তাকে আদালতে পাঠানো হয়।

শনিবার ঈদের দিন বেলা ১২ টার দিকে আবুল কালাম আজাদকে বিড়ালদহ এলাকা থেকে পুঠিয়া থানায় জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করেন অতিরিক্ত পুলিশ সুপার সুমিত কুমার।

এসময় উপস্থিত ছিলেন পুঠিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) খন্দকার খালেদ বিন নূর, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সায়েদুর রহমান ভূইয়া। পরে তার জবানবন্দী নিতে রাজশাহীর আদালতে নিয়ে যাওয়া হয়।

থানা সূত্রে জানা যায়, জবানবন্দী শেষে তার বিরুদ্ধে পূর্বের দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হতে পারে ।

প্রশঙ্গত, গত ২৮ আগস্ট বুধবার রাত আটটার দিকে বানেশ্বর বাজার বনিক সমিতির অফিস থেকে র্যাব পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করে তার পরিবার। এব্যাপারে আবুল কালাম আজাদের ছেলে বাদী হয়ে পুঠিয়া থানায় অজ্ঞাতনামা আসামী করে একটি অপহরন মামলা করেন।

এঘটনায় অপহরণ নাটকে ব্যবহৃত ভাড়া করা মাইক্রোবাসের চালককে জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য । অপহরণের নামে তারই সাজানো নাটক ফাঁস হয়ে গেলে শনিবার ঈদের দিন সকালে স্বেচ্ছায় বেড়িয়ে আসে আবুল কালাম আজাদ। তার পরিবার থেকে এমন তথ্য জানানো হলে শনিবার বেলা ১২ টার দিকে পুঠিয়া থানা পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে।

স/আর