গোদাগাড়ীতে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের চিত্রাংকন প্রতিযোগিতা

August 14, 2017 at 8:18 pm

গোদাগাড়ী প্রতিনিধি:
১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলা শাখার আয়োজনে শিশু শিক্ষার্থীদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার ১৪ আগষ্ট সকাল ১০ টায় গোদাগাড়ী উপজেলা মিলনায়তন যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম গোদাগাড়ী শাখার সভাপতি আব্দুল বাতেনের সভাপতিত্বে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতা চলাকালিন সময় শিশুদের আঁকা ছবি পরিদর্শন করেন রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

পরিদর্শন শেষে তিনি শিশুদের সাথে অত্যান্ত হাস্যজ্বল মুখে ছবি তোলেন। তিনি পরদর্শন কালে যায়াযায়দিন ফ্রেন্ডস ফোরামের অব্যাহত বিভিন্ন সামাজিক কাজ যেমন, গাছের চারা রোপন, শীতবস্ত্র বিতরণ, সন্ত্রাস-জঙ্গীবাদ বিরোধী প্রচারণা, চিত্রাংকন প্রতিযোগিতা সহ বিভিন্ন কার্যক্রমের ভূয়সি প্রশংসা করেন।

সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর সাথে পরিদর্শন সময় উপস্থিত ছিলেন , যায়যায়দিন ফ্রেন্ডস উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহিদ নেওয়াজ, উপদেষ্টা, গোদাগাড়ী উপজেলা আওয়ামলীগের সভাপতি বদিউজ্জামান, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রবিউল আলম, পৌর যুবলীগের সভাপতি আকবর আলী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদুল হক, গোদাগাড়ী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হায়দার আলী, ও গোদাগাড়ী প্রেস ক্লাবের সভাপতি এবিএম কামারুজ্জামান বকুল, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শ্রীমতি কৃষ্ণা দেবী, যায়যায়দিন ফ্রেন্স ফোরামেরর সহ-সভাপতি আব্দুল্লাহ-আল-মামুন,এবিএম সিদ্দিকুর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক শীষ মোহাম্মদ, ক্রীড়া সম্পাদক আনোয়ারুল ইসলাম দুলাল, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ-আল- মামুন, সদস্য আকবর আলী, ফারুক হোসেন, ঈমন, দেলোয়ার হোসেন, আরিফুল ইসলাম, মশিউর রহমান, ইসমাইল হোসেন পলাশ, অহিদুল ইসলাম, মোশারফ হোসেন নয়ন, শাহাবুদ্দিন মনওয়ার হোসেনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

চিত্রাংকন প্রতিযোগিতায় ক গ্রুপ ১ম হতে তৃতীয় শ্রেণীর ১ম স্থান অর্জন করে, সারাংপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী হাসিন মুহিব, দ্বিতীয় স্থান অর্জন করে, গোদাগাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণীর শিক্ষার্থী মহির বিন আজাদ, তৃতীয় স্থান অর্জন করে গোদাগাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী আবিদ।

খ গ্রুপ ৪র্থ হতে ৬ষ্ঠ প্রথম স্থান অর্জন করেছেন আফজি বালিকা বিদ্যালয়ের ৬ ষ্ঠ শ্রেণীর ফারিহা হোসেন ফিহা, দ্বিতীয় স্থান অর্জন করে গোদাগাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যায়ের ৫ম শ্রেণীর হাসিন ইসরাক, তৃতীয় স্থান অর্জন করে একই বিদ্যালয়ের ৫ম শ্রেণীর জুলকার নাঈম দিগন্ত।

গ গ্রুপ ৭ম শ্রেণী হতে ১০ম শ্রেণী প্রথম হয়েছে মহিশালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ১০ শ্রেণীর শিক্ষার্থী নূসরাত জাহান ঋতা, দ্বিতীয় হয়েছে একই বিদ্যালয়ের ৮ম শ্রেণীর আসমা খাতুন হাসি, তৃতীয় হয়েছেন আফজি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর মাইসা মুনাওয়ারা।

চিত্রাংকন প্রতিযোগিতায় ১ম শ্রেণী হতে ৩য় শ্রেণী, ৪র্থ শ্রেণী হতে ৬ষ্ঠ শ্রেণী ও ৭ম হতে ১০ম শ্রেণী এই তিনটি গ্রুপে বিভক্ত করে শহীদ মিনার, জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি এ বিষয়ের উপর চিত্রাংকনের বিষয় নিধারণ করে দেওয়া হয়।

স/অ

Print