ফেয়ারনেস ক্রিমে ব্যবহার করা হচ্ছে ‘বিড়ালের মল’

August 13, 2017 at 9:50 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক: রূপচর্চা করতে কমবেশি সব মহিলাই ভালবাসেন। নিজেকে আরও সুন্দর করে তুলতে বিস্তর খাটাখাটনিও করেন। বাজার থেকে নানা ধরণের ক্রিমও কেনেন। দামি ক্রিম মেখে নিজেদের সুন্দর করে তোলার চেষ্টা করেন সকলেই। পুরুষরাও ইদানীং পিছিয়ে নেই। কিন্তু, স্ক্রিন কেয়ার প্রোডাক্টে কী থাকতে পারে, তা শুনলে আপনি অবাক হবেন!

ইউরোপের একটি নামী ব্র্যান্ড হারমেটাইজ তাদের স্কিন কেয়ার ক্রিমে বিড়ালের মল ব্যবহার করেছে বলে জানা গিয়েছে। Refinery29 নামে একটি সংবাদমাধ্যম তেমনই দাবি করেছে। Kopi Luwak Anti-Pollution Oxygen Brightening Treatment নামে একটি প্রোডাক্ট বের করেছে তারা। এই ট্রিটমেন্ট করালে বয়সের বলিরেখা মুখে ‌যাবে বলে দাবি করেছে হারমেটাইজ। পণ্যটির দাম নেহাত কম নয়। প্রতিটি প্রোডাক্টের দাম পড়ছে ১,৬৬০ মার্কিন ডলার। মোট তিনটি প্রোডাক্টের দাম ৪,৯৯৪ টাকা। ভারতীয় মুদ্রায় তিন লক্ষ টাকার কাছাকাছি।

কেন এত দাম? কোপি লুয়াক বিশ্বের সবচেয়ে দামি কফি। এই কফি ত্বকের জন্য অত্যন্ত কা‌র্যকরী। কেভিট নামে একটি বিড়াল প্রজাতির প্রাণীর মল থেকে এই কফি সংগ্রহ করা হয়। ইন্দোনেশিয়ায় এই বিড়ালের কদর রয়েছে। এটি বিলুপ্ত প্রজাতির।হারমেটাইজ জানিয়েছে, কফির বীজ খেতে ভালবাসে ওই প্রজাতির বিড়াল। কিন্তু সেই বীজ তারা হজম করতে পারে না। মলের সঙ্গে বেরিয়ে ‌যায়। সেটাই সংগ্রহ করে বানানো হয় কফি।

Print