রাজশাহী চিড়িয়াখানার মেয়ে ঘোড়িয়ালকে পাঠানো হলো ঢাকায়, আক্রমণে আহত ৪ শ্রমিক

August 11, 2017 at 11:46 pm

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী শহীদ এএইচএম কামারুজ্জামান চিড়িয়াখানা ও কেন্দ্রীয় উদ্যানের একটি মেয়ে ঘোড়িয়ালকে ঢাকা চিড়িয়াখানায় পাঠানো হয়েছে। প্রায় ২০ বছর বয়স্ক এই ঘোড়িয়ালটিকে ঢাকা চিড়িয়াখানায় দেওয়া হবে। আর ঢাকা চিড়িয়াখানার একটি পুরুষ ঘোড়িয়াল আনা হবে রাজশাহী চিড়িয়া খানায়। রাজশাহী চিড়িয়া খানার দুটি ঘোড়িয়ালই মেয়ে। তাই এই অদল-বদল করা হচ্ছে বলে সিল্কসিটি নিউজকে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার সকাল থেকেই রাজশাহী চিড়িয়াখানার দুটি ঘোড়িয়ালের মধ্যে একটি ঘোড়িয়ালকে ধরতে পানিতে নামে চিড়িয়াখানার শ্রমিকরা। কিন্তু একের পর এক চেষ্ঠা করেও ব্যর্থ হচ্ছিলেন তারা। ঘোড়িয়ালকে ধরতে গেলেই লেজ দিয়ে বাড়ি দিয়ে বা কামড়িয়ে জাল কেটে পালিয়ে যাচ্ছিল।

শেষ পর্যন্ত দুপুর ২টার দিকে ঘোড়িয়ালটিকে ধরতে সক্ষম হন শ্রমিকরা। তবে জাল দিয়ে ধরার সময় তার আঘাতে অন্তত ৪জন শ্রমিক আহত হন। এর আগে ঘড়িয়াল ৪বার ধরার পরেও জাল ছিড়ে বেরিয়ে যায় চিড়িয়াখানার পুকুরে। আর বেরিয়ে যাওয়ার সময় ঘোড়িয়ালের লেজের বাড়ি ও দাঁতের কামড়ে শ্রমিকরা আহত হন। শেষে বিকেলে জন্য ঘড়িয়ালটিকে বাঁশ ও বাতা দিয়ে তৈরী খাঁচায় করে ঢাকা পাঠানোর ব্যবস্থা করা হয়।

ঢাকা থেকে একই কায়দায় রাজশাহী চিড়িয়াখানা ও কেন্দ্রীয় উদ্যানে আনা হবে পুরুষ ঘড়িয়ালকে।

Print