১ মাস ধরে অ্যাম্বুলেন্স সুবিধা: ভোগান্তিতে রোগীরা

August 5, 2017 at 6:25 pm

রুবেল আহমেদ, ভোলাহাট:

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার একমাত্র স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সটি প্রায় একমাস ধরে বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন রোগীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার একমাত্র এই স্বাস্থ্য কমপ্লেক্সটিতে অ্যাম্বুলেন্স থাকার পরও সেটি ব্যবহার উপযোগী না হওয়ায় সুবিধা বঞ্চিত হচ্ছেন রোগীরা। যেসব অসুখ স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া সম্ভব হয় না উন্নত চিকিৎসার জন্য পাঠাতে হয় এলাকার বাইরে তখন অ্যাম্বুলেন্সের ব্যবস্থা না থাকায় খুবই অসুবিধা হয় রোগীদের।

জানা গেছে, উপজেলায় হাতে গোনা কয়েকটা মাইক্রো থাকলেও বেশিরভাগ চালকের ড্রাইভিং লাইসেন্স নাই। এ ছাড়া গুণতে হয় অনেক বেশি ভাড়া এবং চাইলেও দ্রুত মাইক্রো পাওয়া যায় না।

জানা যায়, গত ২৫ জুলাই হাউসপুর গ্রামে কুপিয়ে জখম হওয়া এক ব্যক্তি স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে অবস্থা গুরুতর হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। কিন্তু সচল অ্যাম্বুলেন্স থাকার পরও চালক অসুস্থ থাকায় অ্যাম্বুলেন্স সুবিধা না পেয়ে মাইক্রো খুঁজে সেটাও পাওয়া যায়নি। একপর্যায়ে তিনি রোগী ওই স্বাস্থ্য কমপ্লেক্সেই মারা যায়।

এ ব্যাপারে চালক আশরাফুলের সাথে যোগাযোগ করা হলে তিনি ১ মাস যাবৎ রাজশাহীতে চিকিৎসাধী রয়েছেন বলে জানান।

অপরদিকে স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. এনামুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অ্যাম্বুলেন্স সচল থাকলেও চালক অসুস্থ থাকায় সমস্যা হচ্ছে। তবে ১০-১২ দিনের মধ্যে এ সমস্য দূর হয়ে যাবে।

স/বি

Print