এবার ব্যাংকেও হিজরাদের চাঁদাবাজি

June 19, 2017 at 4:24 pm

গোদাগাড়ী প্রতিনিধি:

রাজশাহীর গোদাগাড়ী সোনালী ব্যাংক শাখায় হিজরাদের চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুরে হিজরাদের ১৫ থেকে ২০ জনের একটি সংঘবদ্ধ দল সোনালী ব্যাংক গোদাগাড়ী শাখায় গিয়ে ব্যাংকের ভিতরে প্রবেশের চেষ্টা করে।

সেখানে কর্তব্যরত ব্যাংকের গার্ড তাদের ভিতরে ঢুকতে বাঁধা প্রদান করলে তাকেও অমান্য করে ঢুকার জোর প্রচেষ্টা চালায় এক পর্যায়ে ব্যাংকের ভিতরে না ঢুকে ১ হাজার টাকা চাঁদাদাবি করে। ব্যাংকের গার্ড ম্যানেজারকে হিজরাদের টাকা দাবির কথা বললে একরকম বিব্রততে পড়ে।

ম্যানেজার মনিরুজ্জামান ১০০টাকা দিয়ে তাদের যাওয়ার নির্দেশ দিলেও কথা না শুনে দরজা ব্লক করে বসে থাকে। এসময় ব্যাংকে অন্যান গ্রাহকরা ঢুকতে কষ্ট হয়। আর ঈদকে সামনে রেখে ব্যাংকে কাজের পরিমান অনেক বেড়ে যাওয়ার কর্মকর্তা কর্মচারীররা হিমশিম খাচ্ছে সেই সাথে হিজরাদের ব্যংকের দরজা ঘিরে রাখায় আরও বিপাকে পড়ে ।

হিজরাদের তাদের সরে যেতে বললে তারাই পাল্টা হুমকিদেয় আমাদের টাকা না দিলে ব্যাংকে ঢুকে টাকা আদায় করেই যাবো। পরে কোনো উপায় না পেয়ে সোনালী ব্যাংক ম্যানেজার মোঃ মনিরুজ্জামান ৫০০টাকা দিয়ে তাদের বিদায় করে দিয়ে স্বস্থির নিঃস্বাশ ফেলে।

ঈদকে সামনে রেখে হিজরাদের ব্যাংকে চাঁদাদাবি শোভনিয় নয়। নিজেদের কাজকর্ম স্বাভাবিক রাখতে তাদের চাহিদার টাকা দিয়ে বিদায় করা হলো।

এদিকে, শুধু ব্যাংকেই নয় হিজরারা কয়েকটি দলে ভাগ হয়ে গোদাগাড়ী বাজারের বিভিন্ন দোকান, গার্মেন্টসে গিয়ে টাকা আদায় করছে। টাকা দিতে দেরী না রাজি না হলে দোকান ঘিরে রাখছে ফলে ক্রেতারাও বিড়াম্বনায় পড়ছে। দোকানদারাও তাদের ব্যবসায়ী স্বার্থে টাকা দিয়ে বিদায় করছে। হঠাৎ করে গোদাগাড়ীতে হিজরাদের চাঁদাবাজি বেড়ে যাওয়াই ব্যবসায়ীরা শঙ্কীত আছে।

স/অ

Print