রাজশাহীতে সেমাই কারখানাসহ সাত ব্যবসাপ্রতিষ্ঠানের জরিমানা

June 19, 2017 at 4:45 pm

নিজস্ব প্রতিবেদক:

‘রাজশাহীতে প্লাস্টিক কারখানাতেও তৈরী হচ্ছে সেমাই’ এমন শিরোনামে সিল্কসিটিনিউজ সংবাদ প্রকাশের পরে নড়ে-চড়ে বসেছে রাজশাহীর প্রশাসন। প্রশাসন বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করলেও এই সংবাদ প্রকাশের পরে বিশেষ করে সেমাই কারখানাগুলোতে অভিযান পরিচালানা শুরু করে।

এর অংশ হিসেবে রাজশাহীতে সেমাই করখানাসহ সাত ব্যবসাপ্রতিষ্ঠানকে তিন লাখ ৬০ হাজার টাকা জারিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর। সোমবার বেলা সাড়ে ১২টার দিকে রাজশাহীর বিসিক শিল্প নগরী এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। 

এ অভিযান পরিচালনা করেন, জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ।

এসময় অস্বাস্থ্যকর পরিবেশ, বিএসটিআইয়ের সনদ না থাকা, মেয়াদোর্ত্তীর্ণ সেমাই রাখাসহ বিভিন্ন অভিযোগে পদ্মা ফুড ইন্ডাস্ট্রিজকে এক লাখ টাকা, জীবন কেমিক্যাল এন্ড ফুড ইন্ডাস্ট্রিজকে এক লাখ টাকা,  বিশাল ফুডকে ৫০হাজার টাকা, নূও বেকারীকে ৫০হাজার টাকা, শাহী সেমাইকে ৩০ হাজার টাকা, কু-ু বেকারীকে ২০ হাজার টাকা ও মডার্ণ ফুডকে ১০হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, বেলা সাড়ে ১২টার দিকে রাজশাহীর বিসিক শিল্প নগরীতে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে ভোক্তা সংরক্ষণ অধিদফতর। এসময় তারা শিল্প নগরীর বিভিন্ন কারখানা পরিদর্শণ করে ভেজাল খাবার তৈরি ও বাজাার জাত করণ ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) এর অনুমোদন ছাড়া খাদ্য তৈরি দায়ে সাত ব্যবসাপ্রতিষ্ঠোনকে জরিমানা করে।

অভিযোন চলাকালে কুণ্ডু বেকারী, পদ্মা ফুড ইন্ডাষ্ট্রিসহ আরো কয়েকটি ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এসময় ভেজাল খাদ্য ও অস্বাস্থ্য কর পরিবেশে কেকে অরোভিট, চানাচুর, গ্লুকোজ ইত্যাদি তৈরি ও বাজার জাত করণের দায়ে জীবন করপোরেশন এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, গত কয়েকদিন আগে রাাজশাহীর সাহববাজার এলাকায় কয়েকটি ব্যবসাপ্রতিষ্ঠান ও শিল্প নগরীর কিছু কারখানায় অভিযান পরিচালনা করে রাজশাহীর প্রশাসন। এসময় সেই সকল কারখানা ও ব্যবসাপ্রতিষ্ঠানে জরিমানা করা হয়।

 

স/আ

Print