লফসের শিক্ষা উপকরণ বিতরণ

June 19, 2017 at 1:06 pm

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে দুই শতাধিক সুবিধা বঞ্চিত শিশু শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ (খাতা, কলম) বিতরণ করা হয়েছে। আজ সোমবার দাতা সংস্থা বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় শিশু শিক্ষা ও সচেতনতা কর্মসূচীর আওতায় বেসরকারী উন্নয়ন ও মানবাধিকার সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) কার্যালয়ে প্রকল্পের এ শিক্ষা উপকরণ (খাতা, কলম) বিতরণ করা হয়।

শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লফস এর এর সহসভাপতি আজিজুর রহমান।

অনুষ্ঠানে সংস্থার নির্বাহী পরিচালক ও সাবেক মহিলা কমিশনার শাহানাজ পারভীন লাকী শুভেচ্ছা বক্তেব্যে বলেন সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষা সহ তাদের অধিকার রক্ষায় সমাজের সকল স্তরের জনসাধারণকে এগিয়ে আসা উচিৎ। আজকের শিশু আমাদের আগামীর ভবিষ্যত। আমরা শুধু নিজ সন্তানের প্রতি যন্তবান হবো তা নয় বরং পার্শবর্তী সুবিধা বঞ্চিত শিশুদের প্রতি বিশেষ নজর রাখা উচিৎ।

তাদের সার্বিক সহযোগতা করে একটি শিশুকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারলে তারাই সমাজ কে বদলাতে পারবে তাই আমাদের প্রত্যেক শিশুকে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হলে শিক্ষার আলোয় আলোকিত হতে হবে। লফস ২০০৬ সাল হতে সুবিধা বঞ্চিত ২০০ শত শিশুকে শিক্ষা সামগ্রী সহায়তার মাধ্যমে শিক্ষার আলোয় আলোকিত করার প্রচেষ্ঠা অব্যহত রেখেছে।

অনুষ্ঠানে লফস এর আইন সম্পাদক ও জজকোটের আইনজীবি শাহিনুল হক মুন, কার্যনির্বাহী কমিটির সদস্য ও পিনাকল স্টাডি হোম এ্র প্রধান শিক্ষক মোঃ সেকেন্দার হোসেন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান পরিচালনা করেন সংস্থার প্রোগ্রাম এসিসটেন্ট সুমতী সরকার। অন্যান্যর মধ্যে সংস্থার প্রোগ্রাম ম্যানেজার সালাউদ্দিন, প্রোগ্রাম অফিসার চম্পা খাতুন, সুপারভাইজার সুলতার রিজিয়া সহ শিক্ষার্থী ও অবিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

স/আ

Print