রুয়েটের ১ম বর্ষ ভর্তি পরীক্ষা নিয়ে বিভ্রান্তিতে কর্তৃপক্ষের বক্তব্য

June 17, 2017 at 9:04 pm

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক কোর্সের ভর্তি পরীক্ষা আগামী ১০ নভেম্বর শুক্রবার অনুষ্ঠিত হওয়ার বিষয়ে নানা বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। এনিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রেস বিজ্ঞপ্তি পাঠানো হলে সে সংবাদ প্রকাশ হলে বিষয়টি নজরে আসে কর্র্তৃপক্ষের। আজ শনিবার এনিয়ে কর্তৃপক্ষ তাদের মতামত দিয়েছেন বিভিন্ন গণমাধ্যমে।

 

শনিবার রুয়েটের প্রেস এন্ড ইনফরমেশন সেকশনের উপ-পরিচালক এর পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক কোর্সের ভর্তি পরীক্ষা আগামী ১০ নভেম্বর শুক্রবার অনুষ্ঠিত হবে, এই মর্মে সংবাদ প্রকাশের অনুরোধ জানিয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি গত ১৪ জুন বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের নিকট প্রেরণ করা হয়। প্রেস বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে উল্লেখ করা হয় যে, ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাদি শিঘ্রই বিভিন্ন পত্রিকায় এবং রুয়েটের ওয়েবসাইটে www.ruet.ac.bd বিজ্ঞপ্তি দিয়ে প্রকাশ করা হবে।

 

কিন্তু বিভিন্ন আঞ্চলিক ও জাতীয় পত্রিকায় রুয়েটের ভর্তি পরীক্ষা সংক্রান্ত অনেক পুরাতন তথ্য সম্বিলিত সংবাদ প্রকাশ করা হয়েছে। এর ফলে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবদের মধ্যে বিভ্রান্ত সৃষ্টি হয়েছে এবং তা রুয়েটের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে।

 

প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার মত একটি অতি গুরুত্বপূর্ণ জনস্বার্থযুক্ত বিষয়ে পুরাতন তথ্য সম্বিলিত সঠিত তথ্য পরবর্তীতে সংবাদ প্রকাশ করার জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।
স/শ

Print