অপরাধমূলক কর্মকাণ্ড রোধে জয়পুরহাটে সিসি ক্যামেরা স্থাপন

June 16, 2017 at 5:06 pm

শফিকুল ইসলাম,জয়পুরহাটঃ
জয়পুরহাট পৌরসভা এলাকায় আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও অপরাধমূলক কর্মকাণ্ড রোধ করার জন্য ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করা হয়েছে।

পৌরসভা সূত্র জানায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারের সময় জয়পুরহাট পৌরসভা ১৯৭৫ সালের ২২ জানুয়ারি প্রতিষ্ঠিত। বিগত সরকারের আমলে তেমন উন্নয়ন না হলেও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ক্ষমতা গ্রহণের পরে ব্যাপক উন্নয়নমূলক কার্যক্রম গ্রহণ করা হয়। এর ধারাবাহিকতায় সিসি ক্যামেরা লাগানোর কাজ হাতে নেওয়া হয়েছে। ইতিমধ্যে পৌর এলাকার ৫০টি মূল পয়েন্টে এ ক্যামেরা বসানোর কাজ শেষ হয়েছে। সম্প্রতি এ সিসি ক্যামেরা কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

জয়পুরহাট পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক জানান, পৌর এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে এবং অপরাধীদের কার্যকলাপ নিয়ন্ত্রণে আনাসহ পৌরবাসীর নিরাপত্তার কথা চিন্তা করেই সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে জয়পুরহাট পৌরসভার পুরো এলাকা ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা আওতায় আনা হচ্ছে।

তিনি আরও জানান, ৫০টি ক্যামেরা বসানোর কাজ ইতোমধ্যে সমাপ্ত হয়েছে এবং মোট ১০০টি সিসি ক্যামেরা বসানো হবে।

যে সব এলাকায় এসব ক্যামেরা স্থাপন করা হয়েছে সেগুলোর মধ্যে অন্যতম হচ্ছে কেন্দ্রীয় মসজিদ চত্বর, তৃপ্তির মোড়, মাছুয়া বাজার মোড়, পুরাতন বাটার মোড়, নতুনহাট, বাজলা স্কুলের সামনে, আমতলী, উপজেলা পরিষদের সামনে, বালিকা বিদ্যালয়ের সামনে, পানির টাংকির মোড়, পুলিশ সুপার কার্যালয়ের মোড়, বাস টার্মিনাল মোড়, হাসপাতাল মোড়, স্টেশন ১ ও ২ নং সড়ক, কলেজ মোড়, খনজনপুর মোড়।

স/অ

Print