বাংলাদেশেই তৈরি হবে স্যামসাংয়ের পণ্য

June 16, 2017 at 11:31 am

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বাংলাদেশে প্রথমবারের মতো স্যামসাং হোম অ্যাপ্লায়েন্সের উৎপাদন কারখানা স্থাপন করা হচ্ছে। নরসিংদীর শিবপুর উপজেলার কামারগাঁওয়ে স্যামসাং ও ফেয়ার ইলেকট্রনিকস একসঙ্গে এই কারখানা গড়ে তুলছে।

এই কারখানায় রেফ্রিজারেটর, এসি, মাইক্রোওয়েভ ওভেন, টিভি ও ওয়াশিং মেশিন তৈরি করা হবে। স্যামসাং ইলেকট্রনিকস বাংলাদেশের জন্য এই পণ্যগুলো প্রস্তুত করবে বলে জানিয়েছে ফেয়ার গ্রুপ কর্তৃপক্ষ।

নরসিংদীতে বৃহস্পতিবার বিকেলে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

বর্তমান সরকার দেশীয় শিল্প রক্ষায় সচেষ্ট রয়েছে উল্লেখ করে এ সময় শিল্পমন্ত্রী বলেন, ১০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে সর্বাধুনিক প্রযুক্তিনির্ভর স্যামসাংয়ের এই কারখানা স্থাপনের ফলে বিশ্বের অন্য খ্যাতনামা কোম্পানিগুলো দেশে বিনিয়োগে আগ্রহী হবে। জনপ্রিয় ব্র্যান্ডের বিনিয়োগই প্রমাণ করে বাংলাদেশে ব্যবসায়ের অনুকূল পরিবেশ রয়েছে, যা বিশ্বজুড়ে সমাদৃত। এর ফলে প্রযুক্তিগত দক্ষ শ্রমিক গড়ে উঠবে বলেও প্রত্যাশা করেন মন্ত্রী।

অনুষ্ঠানে পানিসম্পদ প্রতিমন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম বীরপ্রতীক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নরসিংদী-৪ আসনের সংসদ সদস্য নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, নরসিংদী-৩ আসনের সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, সংসদ সদস্য ফজিলাতুন্নেসা বাপ্পী, দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত অন স্যাং-ডু, থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সুয়ান্নাপংসে, স্যামসাং ইলেকট্রনিকসের স্ট্র্যাটেজি বিজনেস গ্রুপ লিডার কু ইউন চই, স্যামসাং ইলেকট্রনিকস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইউন, ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: এনটিভি

Print