ইবিতে ছাত্রদলকে ছাত্রলীগের ধাওয়া

June 13, 2017 at 5:45 pm

ইবি প্রতিনিধি:
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলকে ধাওয়া করে ছত্রভঙ্গ করেছে ছাত্রলীগ। বিশ্ববিদ্যলয়ের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নাম বাদ দিয়ে দীর্ঘ ৭বছর পর ডায়েরি প্রকাশিত হওয়ায় শাখা ছাত্রদল প্রতিবাদ মিছিলের প্রস্তুতি নিলে এ ঘটনা ঘটে।

প্রত্যাক্ষদর্শীরা জানায়, সোমবার বেলা ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের মেইন ফটকের সামনে শাখা ছাত্রদলের সভাপতি ওমর ফারুকের নেতৃত্বে প্রায় অর্ধশতাধিক নেতাকর্মীর অংশগ্রহনে একটি প্রতিবাদ মিছিলের প্রস্তুতি চলছিল। এসময় ইবি থানা পুলিশ ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া দিলে ছাত্রদলের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।

এবিষয়ে শাখা ছাত্রদলের সভাপতি ওমর ফারুক বলেন,“ ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নাম বিশ্ববিদ্যালয়ের ডায়েরি থেকে বাদ দেয়ায় আমরা একটি প্রতিবাদ মিছিল ও সমাবেশ করি। সমাবেশ শেষে ইবি থানা পুলিশ আমাদের বাধা দিলে আমরা যে যার মত চলে যাই।”

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম বলেন,“সাংগঠনিক কাজে আমি বাইরে আছি। তবে ছাত্রদলকে ধাওয়া দেয়ার বিষয়ে ক্যাম্পাস থেকে আমাকে জানানো হয়েছে। অবান্তর দাবি নিয়ে ছাত্রদলের লোকজন একত্র হলে পুলিশ ও ছাত্রলীগ তাদের বাধা প্রদান করে।”

স/শ

Print