সেমিফাইনালে ওঠা কঠিন হয়ে গেল বিরাট বাহিনীর, কীভাবে শেষ চারে যাবে ভারত

সিল্কসিটিনিউজ ডেস্ক: ৩২১ রান তাড়া করে ঐতিহাসিক জয় পেল শ্রীলঙ্কা। ম্যাচের আগে স্পষ্টতই ফেভারিট ছিল ভারত। তবে ফেভারিটদের হারিয়েই চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনালে ওঠার আশা জিইয়ে রাখল শ্রীলঙ্কা। তিনশোর উপর রান তাড়া করতে নেমে বৃহস্পতিবার ব্যাটিংয়ে টিমগেমের আদর্শ উদাহরণ তুলে ধরলেন দ্বীপরাষ্ট্রের ক্রিকেটাররা। ওপেনার ডিকেওয়ালা () ব্যার্থ হলেও মিডল অর্ডারে গুণতিলকে (৭৬) ও কুশল মেন্ডিস (৮৯) ১৫৯ রানের পার্টনারশিপ গড়ে দলকে জয়ের রাস্তায় এগিয়ে দেন। যেখান থেকে ফিনিশিং টাচ দেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ (৫২) ও গুণরত্নে (৩৪)।

তার আগে ভারত ব্যাট করে তিনশো তোলে স্কোরবোর্ডে। রোহিত শর্মা (৭৮) ও শতরানকারী শিখর ধাওয়ানের (১২৫) ওপেনিং জুটিতে ১৩৮ রান তিনশো রানের ভিত গড়ে দেয়। যে ভিতের উপর ব্যাট করতে নেমে পরে ধোনি (৫২ বলে ৬৩) ও কেদার যাদব (১৩ বলে ২৫) দলকে তিনশো রানের গণ্ডী পের করে দেন।

যদি সেমিফাইনালে উঠতে হয়, তাহলে গ্রুপের এরপরের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারাতেই হবে ভারতকে। অন্যদিকে, পাকিস্তানের সঙ্গে পরের ম্যাচে শ্রীলঙ্কা। পাকিস্তান আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারানোয় শেষ ম্যাচ এখন ভারতের কাছে মাস্ট উইন।