অনলাইনে ষড়যন্ত্রমূলক তথ্য প্রকাশ: মামলা করলেন সমকালের রাজশাহীর সাংবাদিক

June 6, 2017 at 8:02 pm

নিজস্ব প্রতিবেদক:
ওয়েব সাইটে ছবিসহ মিথ্যা, বানোয়াট, বিভ্রান্তিকর ও ষড়যন্ত্রমূলক তথ্য প্রকাশ ও প্রচারের অভিযোগ এনে ১১জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০ জনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেছেন সমকালের রাজশাহী ব্যুরো প্রধান সৌরভ হাবিব। মঙ্গলবার তিনি রাজশাহী নগরীর বোয়ালিয়া মডেল থানায় মামলাটি দায়ের করেন।

 

মামলার এজাহারে বলা হয়, গত ৩০ মে দৈনিক সমকালের প্রথম পাাতায় দুর্নীতির বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেন সৌরভ হাবিব। এর জের ধরে ৩১ মে জি-নিউজবিডি২৪.কম নামের একটি ওয়েব সাইর্টে সৌরভ হাবিবের ছবিসহ মিথ্যা, মানহানিকর, বানোয়াট, বিভ্রান্তিকর ও ষড়যন্ত্রমূলক তথ্য প্রকাশ করা হয়। বিষয়টি তিনি ১ জুন অবগত হন। পরে তিনি তার উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করে গত ৫ জুন বোয়ালিয়া মডেল থানায় একটি লিখিত এজাহার দাখিল করেন। এতে মানহানিকর তথ্য প্রকাশ করায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (১) ধারায় ঢাকা থেকে প্রকাশিত ওয়েব সাইট জি-নিউজের সম্পাদক শহীদুর রহমান শহীদ, নির্বাহী সম্পাদক মোহাম্মদ সেলিম রেজা ও রাজশাহী বিশেষ প্রতিনিধি (অজ্ঞাত) কে আসামী করা হয়। ওই সংবাদটি নিজেদের ফেসবুক পেজে আপলোড ও শেয়ার করে প্রচার করায় তথ্যপ্রযুক্তি আইনের ৬৬ (১) ধারায় আরো আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০ জনের বিরুদ্ধে তিনি মামলাটি দায়ের করেন।

 

বোয়ালিয়া থানার ওসি (তদন্ত) সেলিম বাদশা বলেন, পুলিশ মামলাটি গ্রহণ করে থানার এসআই আকতার হোসেনকে তদন্ত কর্মকর্তা নিয়োগ করেছে। পুলিশ বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত করছে। আসামীদের গ্রেফতারের জন্য পুলিশ শিগগিরই অভিযান শুরু করবে।

 

এ ব্যাপারে সৌরভ হাবিব বলেন, ‘একজন সাংসদের দুর্নীতির সংবাদ প্রকাশ করার জের ধরে গত কয়েকদিন ধরে অনলাইনে মিথ্যা, ষড়যন্ত্রমূলক অপপ্রচার চালিয়ে আমার মানহানি করছিলো কতিপয় তথ্য সন্ত্রাসী। এই মামলা দায়ের করে আমি আইনগত প্রতিকার প্রার্থনা করেছি।’
স/শ

Print