রাজশাহী অঞ্চলে নির্বাচন ঘিরে সরগরম হচ্ছে প্রচার-প্রচারণা

May 20, 2017 at 8:54 am

নিজস্ব প্রতিবেদক:
আগামী সংসদ নির্বচানকে কেন্দ্র করে রাজশাহী অঞ্চল প্রচার-প্রচারণায় ক্রমেই সরগম হচ্ছে। এ নির্বাচনকে ঘিরে এরই মধ্যে সক্রিয় হয়ে উঠছেন বড় দুটি দল আওয়ামী লীগবি ও বিএনপির নেতারাসহ অন্যান্য দলের নেতারাও। এরই মধ্যে তাঁরা মাঠে নেমে দলীয় নেতাকর্মীদের কাছে টেনে চাঙ্গা করারও চেষ্টা করছেন। আবার কেউ কেউ রীতিমতো নেমে পড়েছেন প্রচার-প্রচারণায়। রাজশাহী অঞ্চলের এমন অন্তত ২০টি আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী হওয়ার দৌড়ে অংশ নিতে যাওয়া নেতারা প্রচার-প্রচারণা শুরু করেছেন বলে নিশ্চিত হওয়া গেছে।
রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে বর্তমান এমপি ও জেরা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধূরী ছাড়াও এখানে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে এরই মধ্যে মাঠে নেমেছেন পুলিশের সাবেক মহাপরির্দশক মতিউর রহমান। বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকও এরই মধ্যে নির্বাচনকেন্দ্রীক প্রচার-প্রচারণা শুরু করেছেন।
রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে এবার মনোনয়ন পেতে বর্তমান এমপি আয়েন উদ্দিনের পাশাপাশি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রচার-প্রচারণায় নেমেয়ে পড়েছেন। অন্যদিকে বিএনপির প্রার্থী হতে মাঠে নেমেছেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুসহ আরো কয়েকজন নেতা। এখানে প্রচার-প্রচারণা নিয়ে মিলন-মন্টুর মধ্যে মারপিটের ঘটনাও ঘটে গত ১৬ মে।
রাজশাহী-৪ (বাগমারা) আসনের জন্য বর্তমান এমপি এনামুল হক ছাড়াও এখানে এরই মধ্যে প্রচার-প্রচারণা চালাচ্ছেন জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু, সাবেক এমপি আব্দুল গফুর ও প্রবাসী বিএনপি নেতা দেওয়ান মোহাম্মাদ জাহেদ।
রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে বর্তমান এমপি আব্দুল ওদুদ দারা ছাড়াও এখানে মনোনয়ন পেতে এরই মধ্যে মাঠে নেমেছেন জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক এমপি তাজুল ইসলাম ফারুকসহ আরে কয়েকজন আওয়ামী লীগ নেতা।
চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের জন্য বর্তমান এমপি মোঃ গোলাম রাব্বানী, সাবেক বিদ্রুৎ প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অবসারপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ এনামূল হক,  বিএনপির সাবেক এমপি ও জেলা বিএনপির সাবেক সভাপতি খালেদা জিয়ার উপদেস্টা অধ্যাপক শাহজাহান মিয়া প্রচার-প্রচারণা শুরু করেছেন।
চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল গোমস্তাপুর ভোলাহাট) আসনে গোমস্তাপুর উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা বাইরুল ইসলাম, বিএনপি নেতা আমিনুল ইসলাম, আওয়ামী লীগের বর্তমান এমপি গোলাম মোস্তফা বিশ্বাস, সাবেক এমপি জিয়াউর রহমান, যুবলীগ নেতা আানোয়ারুল ইসলাম ও নাচোল উপজেলা চেয়ারম্যান এবং আওয়ামী লীগ নেতা আব্দুল কাদের এবং জামায়াত নেতা ইয়াহিয়া খালেদ প্রচার-প্রচারণা চালাচ্ছেন।
চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের জন্য বর্তমান এমপি আব্দুল ওদুদ বিশ্বাস, আওয়ামী লীগ নেতা বেনজুর রহমান, সাবেক এমপি ও বিএনপি নেতা হারুন অর রশিদ মাঠে নেমেছেন নির্বাচনকে ঘিরে।
নওগাঁ-০১ (নিয়ামতপুর-পোরশা-সাপাহার) আসনের জন্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ধর্মবিষয়ক সংসদীয় কমিটির সদস্য সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) বর্তমান জাতীয় সংসদের হুইপ শহিদুজ্জামান সরকার নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু করেছেন।
জয়পুরহাট জয়পুরহাট-১ আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি সামছুল আলম দুদু এবং জয়পুরহাট-২ আসনের এমপি এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এরই মধ্যে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

অন্যদিকে সদর আসনের জন্য জেলা বিএনপি’র সভাপতি মোজাহার আলী প্রধান এবং জয়পুরহাট-২ আসনের জেলা বিএনপির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফাও প্রচার-প্রচারণা চালাচ্ছেন। এর বাইরে রাজশাহী বিভাগের বগুড়া, পাবনা, নাটোর এবং সিরাজগঞ্জের বিভিন্ন আসনে প্রার্থী হতে সম্ভাব্য প্রার্থীরা প্রচার-প্রচারণায় সরগম করতে শুরু করেছেন নির্বাচনী এলাকা।

স/আর

Print