‘আমরা অন্তহীন পথেই ছুটে চলতে চাই’

May 20, 2017 at 1:14 am

রফিকুল ইসলাম

এখনো যেতে হবে অনেক পথ। গত বছর সিল্কসিটি নিউজ ডটকম’র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই শিরোনামে একটি লিখা লিখেছিলাম পাঠকদের উদ্দেশ্যে। মাঝে আরো একটি বছর পার হয়ে আজ  সিল্কসিটি নিউজ-এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী। অর্থাৎ তৃতীয় বছরে পা দিলাম আমরা। ‘সময়ের কথা বলে সত্যের কথা বলে’ এই স্লোগান নিয়ে ২০১৫ সালের এই দিনে (২০ মে) অনলাইন নিউজ পোর্টাল সিল্কসিটি নিউজ’র যাত্রা শুরু হয়। রেশম ও শিক্ষানগরী রাজশাহীতে আমরাই প্রথম একটি মিডিয়া হাউজ নিয়ে প্রতিষ্ঠা করি সিল্কসিটি নিউজ।

এরপর থেকে ঘড়ির কাঁটায় সেকেন্ড থেকে মিনিট, মিনিট থেকে ঘন্টা, ঘন্টার পর ক্যালেন্ডারের পাতায় একেকটি দিন গননা শুরু হয়। তার পর আসে মাস। মাসের পর আসে বছর। একটি বছর শেষে আমরা আজ দুটি বছর পার করলাম। এই দুটি বছরে সিল্কসিটি নিউজ রাজশাহীর গন্ডি পেরিয়ে সারা দেশ, দেশের সীমানা পেরিয়ে বিদেশে বসবাসরত প্রবাসী বাঙ্গালীদের হৃদয়েও যেন এক আস্থার নাম হয়ে দাঁড়িয়েছে।

আমরা সেই পাঠকদের জন্যই রাতদিন নানা খবরা-খবর তুলে ধরি। বিশেষ করে রাজশাহী অঞ্চলের তাজা খবরগুলো এবং খবরের পেছনের খবর তুলে ধরে ক্রমেই এ অঞ্চলের শীর্ষ জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টালে পরিণত হয়েছে সিল্কসিটি নিউজ। যা আমরা মনে প্রাণে আমরা বিশ্বাস করি। কারণ এই বিশ্বাসের পারদের মাপকাঠিটা বাড়িয়ে দিয়েছেন আমাদের সম্মানিত পাঠকরাই।

প্রতিটি নিউজের মাধ্যমে আমরা যেভাবে পাঠকদের সাড়া পেয়ে থাকি-তার মাধ্যমে সার্বক্ষণিক শিহরিত করে তোলে আমাদের হৃদয়কে। আর সেই শিহরণ জাগানো কর্মউদ্দিপ্ত হৃদয় নিয়ে আমরা প্রতিটি ক্ষণ যেন পাঠকদের ভালবাসার টানে ছুটে চলি অন্তহীন এক পথের খোঁজে। পাঠকদের ভালবাসার উজ্জিবনী শক্তিই হয়তো আমাদের মতো গুটি কয়েক তরুণ প্রাণকে সিল্কসিটি নিউজের হাজার হাজার পাঠকদের কাছে প্রতি মুহূর্তে সঠিক, বস্তুনিষ্ঠ এবং তথ্য বহুল খবর তুলে ধরতে সহায়তা করে যাচ্ছে। তা না হলে এতোটা পখ পাড়ি দেওয়া হয়তো আজ আমাদের পক্ষে সম্ভব ছিল না। একটি মিডিয়া হাউজের জন্য দুটি বছর হয়তো কিছুই না। কিন্তু অনলাইন গণমাধ্যমের যুগে যখন সাবক্ষণিকই আমাদের চ্যালেঞ্জের মুখে পার করতে হয়, সেখানে দুটি বছরও নেহায়েতই কম নয়।

সামনে আরো অনেক দীর্ঘ পথ যদিও পাড়ি দিতে হবে আমাদের। সেই পথের চ্যালেঞ্জটুকু নিতেও সিল্কসিটি নিউজ পরিবার সবসময়ের জন্য প্রস্তুত। তবে এর জন্য চাই পাঠকদের সার্বক্ষণিক আকুণ্ঠ সমর্থন। পাঠকদের ভালবাসা ও তাদের সমর্থন ছাড়া কখনো যেমন একটি মিডিয়া হাউজ এগিয়ে যেতে পারে না, তেমনি সিল্কসিটি নিউজের পক্ষেও সম্ভব হবে না। আমরা পাঠকদের সেই ভালবাসা এবং সমথর্নের জায়গাটুকু ধরে রাখতে চাই প্রতিটি মুহূর্তের জন্য।

আমাদের নানা সীমাবদ্ধতা থাকার পরেও সিল্কসিটি নিউজের জনাকয়েক তরুণ সাংবাদিক রাতদিন ছুটে চলে সময়ের সঙ্গে তাল মিলিয়ে সত্য এবং বস্তুনিষ্ঠ খবরা-খবর তুলে ধরতে। আর এটি করতে গিয়ে কখনো কখনো আমরা ছোট-খাটো বা বড় ধরনের ভুলের মধ্যেও পড়ি। যদিও সেই ভুলটি ধরার পড়র পর আবারো শুধরে নেওয়ার চেষ্টাও থাকে আমাদের মাঝে। তারপরেও আমাদের ভুলগুলো ধরিয়ে দিয়ে থাকেন কিছু শুভাকাঙ্খি পাঠক ও শুভানুধ্যায়ীরা।

  • আমরা এতে আরো বেশি অনুপ্রাণিত হয়। আমরা একটা জায়গায় ভুল করি না-তা হলো ‘সময়ের কথা বলে, সত্যের কথা বলে’ সেই জায়গাটিতে। আমরা আমাদের এই স্লোগানের শতভাগ দেওয়ার চেষ্টা করে চলেছি শুধু দেশ, সমাজ এবং প্রিয় পাঠকদের জন্য। আর সেই চেষ্টার প্রতিফলন আসে পাঠকদের অজস্র ভালবাসার মাধ্যমে এবং আমাদের সংবাদ প্রকাশ হওয়ার পর যখন সরকারি সংস্থাগুলো সংশ্লিষ্ট বিষয় নিয়ে পদক্ষেপ গ্রহণ করে তখন।

আমরা এই ধারাটি অব্যাহত রাখতে চাই। দেশ, জাতি, স্বাধীনতা এবং মা-মাটির জন্য আমরা কাজ করতে চাই। আমরা সেই পথেই থাকতে চাই, যে পথ শুধুই দেশের কল্যাণের জন্য, সমাজের জন্য, পাঠকদের জন্য। এই পথে যত বাধা-বিপত্তি আসুক না কেন, আমরা সেখানেও অবিচল থাকতে চাই। এটিই আমরা গত দুই বছর ধরে করে এসেছি। তাই হয়তো আজ শত আনন্দ ও উৎসাহ ভরা হৃদয় নিয়ে পাঠকদের কাছে দৃঢ়কণ্ঠে আমাদের কথাগুলো বলতে পারছি। পাঠকরাও আমাদের প্রতি তাদের ভালবাসার হাত বাড়িয়ে দিয়ে রেখেছেন সবসময়ের জন্য।

  • এটি আমরা টের পাই প্রতি নিয়ত সিল্কসিটি নিউজের পেজে লাইক সংখ্যা বৃদ্ধির হার এবং প্রতিটি নিউজ শেয়ার, লাইক এবং পাঠকদের পড়ার হার দেখেই।পরিশেষে এসে বলতে চাই, সিল্কসিটি নিউজ আজ যতদূরে এসে পৌঁছেছে- পাঠকদের ভালবাসায় শিক্ত হয়ে এই পথের সীমারেখা আরো অনেক বেড়ে যাচ্ছে দিনকে দিন। রাজশাহী অঞ্চলের মিডিয়া জগতে পাঠকদের ভালবাসায় সিল্কসিটি নিউজ অন্তহীন এক পথের দিশারী হয়েই এগিয়ে যাবে। আরো গতিশীল, তথ্য নির্ভর এবং বস্তুনিষ্ঠ সংবাদ পৌঁছে দিতে চাই পাঠকের কাছে।

সিল্কসিটি নিউজে শুধু আমরাই তুলে ধরতে চাই না পাঠকদের কথা। আপনিও যেন আপনার কথা বলতে পারেন, সেই লক্ষ্যেও আমরা এগিয়ে চলেছি। আমরা সেটি করেও থাকি। তাই প্রিয় পাঠক আপনাদের কথা, তুলে ধরবেন আমাদের কাছে। আমরা আপনার কথা তুলে ধরবো দেশ ও সমাজের কাছে। এক থেকে, দুই, দুই থেকে হবে হাজারো কথা। সেই কথায় হয়তো হবে নানা বঞ্চনা দূর করে এক সম্ভাবনার কথা। আমরা আশা করি সিল্কসিটি নিউজের পাঠক এবং শুভানুধ্যায়ীরা ব্লগ বা ফেসবুক পেজের মাধ্যমে আপনার কথা, সমাজের কথা, পাওয়া-না পাওয়ার কথা, সম্ভাবনার কথা, দুর্নীতি-অনিয়মের কথা, বিজয়ের কথা তুলে ধরে আমাদের সঙ্গী হবেন সবসময়ের জন্য। পাঠকদের অব্যাহত ভালবাসা নিয়েই সামনের আমরা অন্তহীন পথেই ছুটে চলতে চাই।

Print