হারে শেষ ধোনির অধিনায়কত্ব

January 11, 2017 at 10:44 am
0
20

সিল্কসিটিনিউজ ডেস্ক :

কয়েকদিন আগে সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন মহেন্দ্র সিং ধোনি। মঙ্গলবার ছিল অধিনায়ক হিসেবে তার শেষ ম্যাচ। তাই প্রস্তুতি ম্যাচ হলেও ইংল্যান্ড একাদশের বিপক্ষে ভারত একাদশের ম্যাচটি পেয়েছিল অন্যরকম গুরুত্ব।

শেষবার তার নেতৃত্ব দেখতে মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে হাজির হয়েছিল হাজারখানেক দর্শক। চারদিন শুধু ‘ধোনি, ধোনি’ শ্লোগান। এমনকি হার্দিক পান্ডের সঙ্গে যখন ধোনি ব্যাটিং করতে নামলেন তখন ঘটল চোখে পড়ার মতো ঘটনা। ৪ উইকেটে স্বাগতিকদের ২৫৮ রানের সময় এক ভক্ত নিরাপত্তাকর্মীদের চোখ ফাঁকি দিয়ে ঢুকে পড়লেন। এরপর ৩৫ বছর বয়সী অধিনায়কের পা ছুঁলেন তিনি এবং হাত মেলালেন। আবেগে আপ্লুত হওয়ার মতো ঘটনা হলেও মাঠ কর্তৃপক্ষ ওই ভক্তকে ধরে বাইরে নিয়ে যান।

ধোনিকে একবার ছুঁয়ে দেখতে মাঠে এক ভক্তঅধিনায়ক হিসেবে শেষ ম্যাচে ভক্তের এ ভালোবাসাকে ছোট করেননি ধোনি। গ্যালারিতে বসা হাজারখানেক দর্শককে ধন্যবাদ জানালেন সাংবাদিকদের মাধ্যমে, ‘তাদের (ভক্ত) সবাইকে ধন্যবাদ। সেই ২০০৭ সাল থেকে তারা আমাকে সমর্থন দিয়ে গেছেন। প্রস্তুতি ম্যাচ হলেও তারা আমার প্রতি ভালোবাসা জানাতে এখানে এসেছে। এটা দারুণ লাগছে।’

অবশ্য এ ভালো লাগাটা ম্যাচ শেষে মিলিয়ে গেছে। অধিনায়ক ধোনির শেষ ম্যাচে হেরেছে তার দল। ভারত ‘এ’ দলের হয়ে ৬৮ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে ৪ উইকেটে ৩০৪ রান এনে দিয়েছেন স্কোরবোর্ডে। কিন্তু ৭ বল হাতে রেখে ৩ উইকেটে জিতে গেছে ইংল্যান্ড একাদশ।

সূত্র : বাংলাট্রিবিউন