রাসিক’র বিএনপিপন্থী ১৪কর্মচারীকে ছাঁটাই

January 12, 2017 at 12:38 am
0
139

নিজস্ব প্রতিবেদক:

বিএনপি সমর্থক হওয়ায় রাজশাহী সিটি কর্পোরেশনের ১৪জন কর্মচারীকে ছাঁটাই করা হয়েছে। গত রোববার সিটি কর্পোরেশনের সচিব স্বাক্ষরিত এক অফিস আদেশে তাদের অব্যাহতি দেয়া হয়। কোনো নোটিশ ছাড়াই ছাঁটাই করায় তীব্র অসন্তোষ কর্মচারীদের মাঝে তৈরি হয়েছে। এরমধ্যে একজন নির্বাচিত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের বাসার কর্মচারী ছিলেন।
সিটি কর্পোরেশন সূত্র জানায়, দায়িত্ব পালনে অবহেলার কারণে দৈনিক মজুরিভিত্তিতে নিয়োগ পাওয়া ১৪জন কর্মচারীকে অব্যাহতি দেয়া হয়েছে। এরা হলো- সাধারণ শ্রমিক রাকিব, জাহিদুল ইসলাম পলাশ, জোয়ার্দার, কেন্দ্রীয় সুপারভাইজার শাহজাদা উদ্দিন বাবর ও মিলন শেখ, সহকারী সুপারভাইজার আবু হেনা মোস্তফা কামাল, অফিস পরিস্কারক কিরণ আলী,  কেন্দ্রীয় ভ্যান শ্রমিক মোক্তার হোসেন, মশক সুপারভাইজার এসএম রোকনুজ্জামান, রাশেদ আহমেদ ও রেজাউল হক, মশক সাধারণ শ্রমিক মনু ও মোহাম্মদ আলী এবং মশক সুপারভাইজার আরিফুল ইসলাম।

 
এবিষয়ে কেন্দ্রীয় সুপারভাইজার শাহজাদা উদ্দিন বাবর বলেন, আমি ১৪-১৫বছর ধরে সিটি কর্পোরেশনে চাকরি করে আসছিলাম। কোনোদিন কোনো কাজে গাফিলতি করিনি। অথচ মিথ্যে অভিযোগে আমাকে ছাঁটাই করা হলো।

 
নাম প্রকাশে অনিচ্ছুক আরেক কর্মচারী বলেন, আমরা যারা বিএনপির সমর্থক তাদেরকেই বেছে বেছে ছাটাই করা হচ্ছে। এখন ১৪জনকে বাদ দেয়া হলো, কয়েকদিনের মধ্যে আরো বেশ কয়েকজনকে ছাঁটাই করা হবে বলে শোনা যাচ্ছে। অমানবিকভাবে আমাদের রুটি-রুজির পথ বন্ধ করে দেয়া হলো।

 
এবিষয়ে রাজশাহী সিটি কর্পোরেশনে সচিব খন্দকার মোঃ মাহবুবুর রহমান বলেন, মেয়রের অনুমোদনক্রমে ১৪জন কর্মচারী অব্যাহতি দেয়া হয়েছে।

স/আর