বাঘায় পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হলো উন্নয়ন মেলা

January 11, 2017 at 9:21 pm
0
86

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলায় চিত্রাংকন প্রতিযোগী বিয়জীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে এই পুরস্কার বিতরণ করা হয়। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রমের প্রান্তিক পর্যায়ের জনগণের সামনে তুলে ধরে উপজেলার বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে অর্ধশতাধিক স্টল বসানো হয়। এদের মধ্যে বেষ্ট স্টলদাতাদের মাঝেও পুরস্কার দেওয়া হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চত্বরে এই মেলা বসে।

 
উপজেলা পরিষদ চত্বরে প্রচার প্রচারনার ছাড়াও বিভিন্ন রঙ-বেরঙের ব্যানার ফেস্টুন দিয়ে সাজানো হয় স্টল ও প্রধান সড়ক। সোমবার থেকে শুরু হওয়া মেলা চলে বুধবার পর্যন্ত। দপুরে আলোচনা সভা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মেলার সমাপ্তি ঘোষনা করা হয়। বাঘা শিশু একাডেমির শিল্পীদের পক্ষ থেকে নিত্য ও সংগীত পরিবেশন ছাড়াও বাউল গান পরিবেশন করে মেলাকে প্রানবন্ত করে তুলে আড়ানী পৌর মেয়র মুক্তার আলীর পক্ষ থেকে আগত অতিথী শিল্পী সুমন।

 
আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হামিদুল ইসলামের সভাপতিত্বে বর্তমান সরকারের অগ্রযাত্রার ৮ বছর ২০০৯ থেকে ২০১৬ সাল পর্যন্ত বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা- নিয়ে বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভুমি) নাকিব হাসান তরফদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১, বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, নারী ভাইস চেয়ারম্যান ফারহানা রুমি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সিরাজুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, কৃষি কর্মকর্তা সাবিনা বেগম, বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী মাহমুদ, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, বাঘা প্রেস ক্লাব সভাপতি আবদুল লতিফ মিয়া প্রমুখ।

 
মেলায় স্টল বসিয়েছিলেন উপজেলা প্রশাসন, উপজেলা ভূমি অফিস, স্বাস্থ্য বিভাগ, বিদ্যুৎ বিভাগ, পরিবেশ অধিদপ্তর, বনবিভাগ, আয়কর বিভাগ, মৎস্য অফিস, এলজিআরডি বিভাগ, প্রাণী সম্পদ বিভাগ,  কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ইউনিয়ন পরিষদ, পৌরসভা, এনজিও, স্কুল-কলেজ, বে-সরকারি সংগঠনসহ অর্ধশতাধিক প্রতিষ্ঠান। স্টল থেকে সাধারণ মানুষ কি ধরণের সেবা পাবে এবং সেবা সম্পর্কিত তথ্য অনায়াসে জানতে পারবে সে বিষয়ে অবহিত করা হয় এই মেলার মাধ্যমে।

 
উল্লেখ্য, ‘শেখ হাসিনার গণতন্ত্র, উন্নয়নের মুলমন্ত্র’ এই স্লোগানকে সামনে রেখে বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম জনগণের সামনে তুলে ধরার উদ্দেশ্যে গত সোমবার সকাল ১০টায় তিনদিন ব্যাপি এই মেলার আয়োজন করা হয়।
স/শ